জাতীয়

বিএমএ’র উদ্যোগে জাতীয় শোক দিবস পালন

বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) নেতারা ১৫ আগস্ট করোনাকালীন স্বাস্থ্যবিধি মেনে যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করেছে।

Advertisement

বিএমএ মহাসচিব ডা. মো. ইহতেশামুল হক চৌধুরীর নেতৃত্বে কেন্দ্রীয় কার্যকরী পরিষদ সকাল সাড়ে ১০টায় ধানমন্ডি ৩২নং সড়কে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ’৭৫ কালরাতে শাহাদতবরণকারী বঙ্গবন্ধু পরিবারের সব সদস্যের রুহের মাগফিরাত এবং শেখ হাসিনাসহ বঙ্গবন্ধু পরিবারের অন্যান্য সদস্যের সুস্থতা ও দীর্ঘায়ু কামনায় আজ বাদ জোহর বিএমএ ভবনে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।

দোয়া অনুষ্ঠানে সংক্ষিপ্ত বক্তব্যে বিএমএ সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন বঙ্গবন্ধুর স্মৃতিচারণ করেন ও তার জন্য সবার কাছে দোয়া কামনা করেন। তিনি বলেন, ঘাতকরা শুধু বঙ্গবন্ধুকে হত্যা করেই ক্ষান্ত হননি বরং বাঙালির মানসপট থেকে চিরতরে মুছে দিতে নানা হীন ষড়যন্ত্র করেছিলেন।

করোনাকালে স্বাস্থ্যবিধি মেনে প্রাণের টানে জাতির পিতার প্রতি শ্রদ্ধা জানাতে এবং বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের বিদেহী আত্মার মাগফিরাত কামনায় যেসব চিকিৎসক অংশগ্রহণ করেছেন বিএমএ মহাসচিব ডা. মো. ইহতেশামুল হক চৌধুরী তাদের ধন্যবাদ জানান।

Advertisement

উভয় অনুষ্ঠানেই বিএমএ কেন্দ্রীয় কার্যকরী পরিষদ সদস্য, কেন্দ্রীয় কাউন্সিল সদস্যসহ ঢাকাস্থ বিভিন্ন ইনস্টিটিউট, হাসপাতাল ও মেডিকেল কলেজের চিকিৎসকরা অংশগ্রহণ করেন।

এছাড়া বিএমএ বঙ্গবন্ধু স্মরণে বিশেষ পোস্টার প্রকাশ, বিএমএ ভবনে প্রামাণ্য ভিডিওচিত্র প্রদর্শন ও রাজধানী ঢাকাসহ বিএমএর সব শাখায় পোস্টার প্রদর্শনের ব্যবস্থা করেছে। বিএমএ শাখা স্থানীয়ভাবে যথাযোগ্য মর্যাদায় দিবসটি পালন করেছে।

এমইউ/এমআরএম/জেআইএম

Advertisement