খেলাধুলা

‘নতুন মেসি’র রিলিজ ক্লজ ৪ হাজার কোটি টাকা!

তাকে বলা হয় বার্সেলোনার ‘নতুন মেসি’। লিওনেল মেসির মতোই খুব কম বয়সে বার্সায় চলে এসেছেন আনসু ফাতি। প্রতিভার জানান দিয়েই নামের সঙ্গে লাগিয়ে নিয়েছেন ‘নতুন মেসি’র ট্যাগ।

Advertisement

এমনি এমনি তো আর এত বড় নাম কাঁধে বসেনি! গত মৌসুমে বার্সেলোনার মূল দলে অভিষেকের পর একের পর এক রেকর্ডের পাতা উলটে চলেছেন আনসু ফাতি। হয়েছেন বার্সার ইতিহাসের সর্বকনিষ্ঠ গোলদাতা, চ্যাম্পিয়ন্স লিগেরও। লা লিগার ইতিহাসে সবচেয়ে কম বয়সে এক ম্যাচে জোড়া গোলের কীর্তিও ফাতির। এরপর স্পেন জাতীয় দলে অভিষিক্ত হয়েও সর্বকনিষ্ঠ গোলদাতা হিসেবে গড়েছেন ইতিহাস।

আফ্রিকার গিনি বিসাউয়ে জন্ম নেয়া ১৭ বছর বয়সী এই বিস্ময় বালককে কি বার্সা কিছু না দেখেই এত বড় রিলিজ ক্লজে আটকে দিয়েছে! প্রথমে রিলিজ ক্লজ ছিল ১০০ মিলিয়ন ইউরো, ২০২২ সালের ডিসেম্বর পর্যন্ত নতুন চুক্তি হওয়ার পর সেটা দাঁড়ায় ১৭০ মিলিয়নে।

গত মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে আট গোল করেও ‘বি’ টিম থেকে মূল দলের চুক্তিতে আসতে পারেননি ফাতি। এবার প্রথম দলে আসার পরই রিলিজ ক্লজ এক লাফে গিয়ে উঠলো ৪০০ মিলিয়ন ইউরোতে (প্রায় ৪ হাজার কোটি টাকা)।

Advertisement

আর্তুরো ভিদাল চলতি সপ্তাহে বার্সা ছাড়ার পর ২২ নম্বর জার্সিটা এখন ফাতির গায়েই ওঠার কথা। ন্যু ক্যাম্পে অভিষেকের পর থেকে চিলিয়ান মিডফিল্ডারের খুব কাছাকাছিই ছিলেন ফাতি।

মেসিও তাকে আগলে রেখেছেন ছোট ভাইয়ের মতো। মূল একাদশে নিয়মিত যখন খেলবেন, দারুণ একটা বন্ধন তো তৈরি হবেই। আর নিজেকে মেলে ধরতে পারলে রিলিজ ক্লজের অংকটা হয়তো দেড়-দুই গুণ হতে সময় লাগবে না।

এমএমআর/এমএস

Advertisement