দেশজুড়ে

নির্বাচনের মাধ্যমেই সরকার পরিবর্তন করতে চাই : মির্জা ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আজকে স্থানীয় সরকার নির্বাচনে আবারও প্রমাণ হলো আওয়ামী লীগ ও বর্তমান নির্বাচন কমিশনের অধীনে কোনো সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। এই নির্বাচন কমিশন পুরোপুরিভাবে সরকারের এজেন্ডা বাস্তবায়ন করছে ও সরকারের একটি অঙ্গ সংগঠন হিসেবে কাজ করছে।

Advertisement

মঙ্গলবার (২০ অক্টোবর) বিকেলে ঠাকুরগাঁও শহরের নিজ বাসভবনে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, প্রত্যেকটি নির্বাচনের একই চেহারা। নির্বাচনের আগে আওয়ামী সন্ত্রাসীরা রাষ্ট্রযন্ত্রকে কাজে লাগিয়ে ভোটকেন্দ্র দখল করে বিএনপির এজেন্টদের বের করে দিয়ে ভোটের ফলাফল পাল্টে দিচ্ছে। ২০১৮ সালে কেউ ভোট দিতে যায়নি। বিনা প্রতিদ্বন্দ্বিতায় বেশির ভাগ আসনে প্রার্থী নির্বাচিত হয়েছে। বাংলাদেশে নির্বাচনী ব্যবস্থা পুরোপুরি ভেঙে পড়েছে।

তিনি প্রশ্ন রেখে বলেন, তাহলে ভোটের ব্যবস্থা কেন? ভোটকেন্দ্রে তো লোকই যায় না। আমরাই ভোটে অংশগ্রহণ করতে যাচ্ছি কেন? আমাদের কথাটা পরিষ্কার। আমরা নির্বাচনের মাধ্যমেই সরকার পরিবর্তন করতে চাই। গণতন্ত্রে বিশ্বাস করলে ভোটে অংশগ্রহণ করতেই হবে।

Advertisement

বিএনপি মহাসচিব বলেন, চিকিৎসার জন্য দেশনেত্রী বেগম খালেদা জিয়ার বাইরে যাওয়ার ওপর সরকারের নিষেধাজ্ঞা দেয়াটা অমানবিক বলে আমরা মনে করি। সুচিকিৎসার প্রয়োজনে তিনি যাতে বিদেশে যেতে পারেন সে ব্যাপারে বিধি-নিষেধ প্রত্যাহার করা হোক- এটাই আমাদের দাবি।

আরএআর/এমকেএইচ