দেশজুড়ে

সিলেটে ইয়াবাসহ আটক পরিবহন শ্রমিক নেতা, প্রতিবাদে সড়ক অবরোধ

সিলেটে মো. হারিস আলী নামের এক পরিবহন শ্রমিক নেতাকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এ সময় তার কাছ থেকে ইয়াবা উদ্ধার করা হয়েছে বলে দাবি বিজিবির। তার আটকের প্রতিবাদে সড়ক অবরোধ করেছেন পরিবহন শ্রমিকরা।

Advertisement

শুক্রবার (২৩ অক্টোবর) সন্ধ্যা ৬টার দিকে সিলেট মহানগরের দক্ষিণ সুরমার অতিরবাড়ি এলাকা তাকে আটক করে বিজিবি। আটকের পর তাকে নগরের আখালিয়া এলাকায় বিজিবি ক্যাম্পে নিয়ে যাওয়া হয়।

আটক হারিস আলী জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের অন্যতম সদস্য।

শ্রমিক নেতা হারিস আলী বিজিবির হাতে আটক হওয়ার তথ্য নিশ্চিত করেছেন সিলেট মহানগর পুলিশের দক্ষিণ সুরমা থানার অফিসার ইনচার্জ (ওসি) আখতার হোসেন।

Advertisement

তিনি বলেন, ওই শ্রমিক নেতাকে আটকের প্রতিবাদে পরিবহন শ্রমিকরা সড়ক অবরোধ করে রেখেছেন। সড়কের বিভিন্ন স্থানে আগুন জ্বেলে বিক্ষোভ করছেন। আমরা তাদের বুঝিয়ে অবরোধ প্রত্যাহার করানোর চেষ্টা করছি। তবে রাত ১২টা পর্যন্ত অবরোধ অব্যাহত আছে।

এদিকে, হারিস আলীকে গ্রেফতারের প্রতিবাদে সিলেট-ঢাকা মহাসড়ক অবরোধ করেছেন জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের বিক্ষুব্ধ নেতাকর্মীরা। তারা দক্ষিণ সুরমার হুমায়ুন রশীদ চত্বর থেকে লালাবাজার পর্যন্ত সড়কের বিভিন্ন স্থানে অবরোধ করে ও টায়ারে আগুন জ্বেলে বিক্ষোভ করছেন।

রাত ১২টা পর্যন্ত শ্রমিকদের সড়ক অবরোধ চলছিল। এ কারণ সিলেট-ঢাকা মহাসড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

আন্দোলনরত শ্রমিক নেতারা বলছেন, হারিস আলীকে অন্যায়ভাবে আটক করা হয়েছে। তাকে মুক্ত করেই তারা ঘরে ফিরবেন।

Advertisement

ছামির মাহমুদ/এসআর