দেশজুড়ে

স্ত্রীর মৃত্যুর দুদিন পর স্বামীর আত্মহত্যা

কুমিল্লার চৌদ্দগ্রামে স্ত্রীর মৃত্যুর দুদিন পর হেলাল উদ্দিন নামে এক ব্যক্তি আত্মহত্যা করেছেন। বুধবার দুপুরে উপজেলার আলকরা ইউনিয়নের কুঞ্জশ্রীপুর গ্রামে বিষপানে আত্মহত্যা করেন তিনি। গত সোমবার সকালে তার স্ত্রী এক সন্তানের জননী দিলোয়ারা আক্তার শিউলীর ঝুলন্ত মরদেহ উদ্ধার করে পুলিশ।

Advertisement

হেলাল উদ্দিন উপজেলার আলকরা ইউনিয়নের কুঞ্জশ্রীপুর গ্রামের মৃত ছিদ্দিকুর রহমানের ছেলে। শিউলী একই ইউনিয়নের কেন্দুয়া গ্রামের মো. ফয়েজ আহম্মদ ভূঁইয়ার একমাত্র মেয়ে।

পুলিশ ও স্থানীয়রা জানান, সোমবার সকালে স্বামীর বাড়ি থেকে শিউলীর ঝুলন্ত মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় শিউলীর বাবা বাদী হয়ে শিউলীর স্বামী হেলাল উদ্দিন, হেলালের ভাই মফিজুর রহমান, মা মমেনা বেগম ও ভাবি ঝর্ণা বেগমের নাম উল্লেখ করে চৌদ্দগ্রাম থানায় মেয়েকে হত্যা করা হয়েছে বলে অভিযোগ করেন।

ঘটনার পর হেলাল উদ্দিনসহ পরিবারের লোকজন পালিয়ে যায়। কিন্তু বুধবার সকালে হেলাল উদ্দিন অজ্ঞাত স্থানে বিষপানে অসুস্থ হয়ে পড়েন। পরিবারের লোকজন বিষয়টি জানতে পেরে তাকে প্রথমে চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়। পর আশঙ্কাজনক অবস্থায় কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়।

Advertisement

শিউলীর বাবা জানান, যৌতুকের জন্য তার মেয়েকে হত্যা করা হয়েছে। গত রোববার রাতে তার জামাতাসহ অন্যরা তার মেয়ের ওপর বেধড়ক নির্যাতন চালায়। তার মেয়ের মাথাসহ শরীরে আঘাতের চিহ্ন রয়েছে। ওই রাতে তার মেয়ে তাকে মোবাইলে কল করে নির্যাতনের কথা জানায়। সে সময় তিনি হেলাল উদ্দীনের মোবাইলে কল করলে তার ব্যবহৃত মোবাইল নম্বরটি বন্ধ পান। পরদিন (২৬ অক্টোবর) সকালে তিনি তার মেয়ের মৃত্যুর সংবাদ শুনতে পান। মোসা. হাফসা আক্তার (৩) নামে ওই দম্পতির একটি কন্যাসন্তান রয়েছে।

এ বিষয়ে চৌদ্দগ্রাম থানার ওসি আবদুল্লাহ আল মাহফুজ জানান, স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে স্বামীর বাড়ি থেকে ওই গৃহবধূর ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়। যৌতুকের জন্য তাকে নির্যাতন করা হতো- এমন অভিযোগ ছাড়াও শিউলীকে ঘটনার রাতে নির্যাতনে হত্যা করা হয়েছে বলে পরিবারের পক্ষ থেকে অভিযোগ করা হয়।

এদিকে কুমেক হাসপাতালে শিউলীর স্বামীর মৃত্যু হওয়ায় সেখানে তার ময়নাতদন্ত করা হয়েছে। উভয় ঘটনায় মরদেহের ময়নাতদন্তের রিপোর্ট আসার পর পরবর্তী পদক্ষেপ নেয়া হবে।

মো. কামাল উদ্দিন/বিএ

Advertisement