অর্থনীতি

সেন্ট্রাল কাউন্টারপার্টির সিইও হলেন ফরহাদ আহমেদ

সেন্ট্রাল কাউন্টারপার্টি বাংলাদেশ লিমিটেডের (সিসিবিএল) ব্যবস্থাপনা পরিচালক (এমবি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে চূড়ান্ত নিয়োগ পেয়েছেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) সাবেক নির্বাহী পরিচালক ফরহাদ আহমেদ৷

Advertisement

সিসিবিএলের আবেদনের পরিপ্রেক্ষিতে কমিশন তার নিয়োগে অনুমোদন দিয়েছে। বিএসইসি উপপরিচালক মো. সাইফুল ইসলাম স্বাক্ষরিত এ সংক্রান্ত চিঠি সিসিবিএলের চেয়ারম্যান বরাবর পাঠানো হয়েছে।

চিঠি অনুযায়ী, ফরহাদ আহমেদকে সিসিবিএলে ব্যবস্থাপনা পরিচালক ও সিইও হিসেবে ৪ বছরের জন্য নিয়োগের অনুমোদন দেয়া হয়েছে। ফরহাদ আহমেদ পদাধিকার বলে পর্ষদে প্রতিনিধিত্ব করবেন।

এর আগে গত ২ জুলাই সিসিবিএলের প্রথম পরিচালনা পর্ষদের সভায় বিএসইসির সাবেক কমিশনার আব্দুস সালাম সিকদারকে চেয়ারম্যান নির্বাচিত করা হয়।

Advertisement

প্রসঙ্গত, সর্বশেষ গত ১৭ জুন সিসিবিএলে ৭ জন স্বতন্ত্র পরিচালক নিয়োগ দেয় বিএসইসি। আর ১৫ কার্যদিবসের মধ্যে প্রথম পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠানের জন্যে সিসিবিএলকে চিঠি দেয়।

১৪ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ পরিচালনা পর্ষদের ১১ সদস্য নিয়ে প্রথম পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হয়। বাকি ৩ জনের মধ্যে ২ জন শেয়ার ধারক পরিচালকের ১ জন ঢাকা স্টক একচেঞ্জ থেকে ও ১ জন কৌশলগত বিনিয়োগকারী থেকে আসবেন।

এমএএস/এসএস/এমকেএইচ

Advertisement