আইন-আদালত

আনসারুল্লাহ বাংলা টিমের শাহিন আলমের জামিন শুনানি মুলতবি

রাজধানীর মোহাম্মদপুর এলাকা থেকে অস্ত্র ও বোমা তৈরির সরঞ্জামসহ গ্রেফতার আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য শাহীন আলম ওরফে কামালের জামিন মঞ্জুর করেননি হাইকোর্ট।

Advertisement

জামিন আবেদনের আংশিক শুনানি শেষে দুমাস স্ট্যান্ড ওভার (মুলতবি) রেখেছেন আদালত। মামলাটি শুনানির জন্য আগামী দুমাস পর (কজলিস্টে) তালিকায় আসবে।

বৃহস্পতিবার (২৬ নভেম্বর) হাইকোর্টের বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত ভার্চুয়াল বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আজ আসামিপক্ষে আইনজীবী ছিলেন- এস এম শাহজাহান। রাষ্ট্রপক্ষে শুনানি করেন- ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. সরওয়ার হোসেন বাপ্পী।

Advertisement

শুনানিতে মো. সরওয়ার হোসেন বাপ্পী বলেন, ২০১৬ সালের ১৯ ফেব্রুয়ারি মোহাম্মদপুরের নবোদয় হাউজিং এলাকা থেকে শাহীনকে অস্ত্র ও বোমা তৈরির সরঞ্জামসহ গ্রেফতার করে পুলিশ। গ্রেফতারের আগে শাহীন এক পুলিশ সদস্যকে গুরুতর জখম করে।

তিনি বলেন, মামলাটি প্রথমে ডিবি তদন্ত করলেও পরবর্তীতে কাউন্টার টেরোরিজম ইউনিটকে দায়িত্ব দেয়া হয়। কিন্ত গত সাড়ে ৪ বছরেও এ মামলার চার্জশিট দিতে পারেনি তারা।

সরওয়ার হোসেন বাপ্পী আরও বলেন, আসামি শাহিন একজন দুর্ধর্ষ সন্ত্রাসী। একটি জঙ্গি সংগঠনের সঙ্গে তার সম্পৃক্ততা রয়েছে। সে জামিনে মুক্তি পেলে তদন্ত বাধাগ্রস্ত হবে।

এফএইচ/এফআর/এমকেএইচ

Advertisement