দেশজুড়ে

কুড়িগ্রামে শিশু ধর্ষণের অভিযোগে যুবক গ্রেফতার

কুড়িগ্রামের ভুরুঙ্গামারীতে পাঁচ বছরের শিশুকে নারিকেল দেয়ার প্রলোভন দেখিয়ে নিজ বাড়িতে ডেকে ধর্ষণের অভিযোগে হাবিবুর রহমান নামে এক যুবককে গ্রেফতার করা হয়েছে।

Advertisement

শনিবার (২৮ নভেম্বর) দুপুরে তাকে গ্রেফতার করেছে পুলিশ। যুবকের বাড়ি ভুরুঙ্গামারী উপজেলার সোনাহাট ইউনিয়নে।

পুলিশ ও শিশুটির পরিবার জানায়, গত ২৫ নভেম্বর বিকেলে শিশুটি বাড়ির পাশে মাঠে খেলা করছিল। এ সময় দুই সন্তানের পিতা হাবিবুর রহমান নারিকেল দেয়ার প্রলোভন দেখিয়ে শিশুটিকে নিজ বাড়িতে ডেকে নিয়ে যায়। সেখানে তাকে ধর্ষণ করেন। এ সময় শিশুটি কান্নাকাটি শুরু করলে তাকে বাড়ির বাইরে রেখে সটকে পড়েন হাবিবুর।

শিশুটির নানি তাকে সেখান থেকে উদ্ধার করে বাড়িতে নিয়ে আসেন। এ সময় পরিবারের সবার সামনে শিশুটি তার সাথে ঘটে যাওয়া ঘটনার বিবরণ দেয়। পরে তাকে ভুরুঙ্গামারী স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলে সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য কুড়িগ্রাম সদর হাসপাতালে পাঠানো হয়। পরদিন বৃহস্পতিবার সন্ধ্যায় শিশুটির বাবা বাদি হয়ে ভুরুঙ্গামারী থানায় শিশু ও নারী নির্যাতন দমন আইনে একটি মামলা করেন।

Advertisement

ভুরুঙ্গামারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতিয়ার রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, পুলিশ অভিযান চালিয়ে শনিবার দুপুরে অভিযুক্ত হাবিবুর রহমানকে চর বলদিয়া গ্রাম থেকে গ্রেফতার করেছে।

মাসুদ রানা/এমএসএইচ