দেশজুড়ে

হিমছড়ি পাহাড়ের সিঁড়ি থেকে পড়ে পর্যটকের মৃত্যু

কক্সবাজারের রামুর হিমছড়ি পাহাড়ে ওঠার সময় সিঁড়ি থেকে পড়ে গিয়ে আলিফ (১২) নামে এক পর্যটকের মৃত্যু হয়েছে। শুক্রবার (৪ ডিসেম্বর) বিকেল সাড়ে ৩টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহত আলিফ গাজীপুরের মো. শহিদুল ইসলামের ছেলে বলে জানা গেছে।

Advertisement

প্রত্যক্ষদর্শীরা জানান, শুক্রবার দুপুর আড়াইটার দিকে সমুদ্র দর্শনে আসা একদল পর্যটক সিঁড়ি বেয়ে হিমছড়ি পাহাড়ে উঠছিলেন। হঠাৎ তাদের মধ্য থেকে আলিফ পা পিছলে উঁচু সিঁড়ি থেকে নিচে পড়ে যায়। এ সময় সেখানে উপস্থিত পর্যটক ও স্থানীয় ব্যবসায়ীরা তাকে উদ্ধার করে স্থানীয় এক চিকিৎসকের কাছে নিয়ে যান। পরে অবস্থার অবনতি হলে তাকে দ্রুত কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে যান তার স্বজনরা। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

কক্সবাজার সদর মডেল থানা পুলিশের ওসি (তদন্ত) বিপুল চন্দ্র দে জানান, এ নিয়ে নিহতের পরিবারের কোনো অভিযোগ না থাকায় ময়নাতদন্ত ছাড়াই মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

নিহত আলিফের চাচাতো ভাই মো. জিয়ান জানান, গত ১ ডিসেম্বর আলিফের মাসহ তাদের পরিবারের ২৪ জনের একটি দল কক্সবাজার ভ্রমণে আসে। পরিকল্পনা অনুযায়ী কক্সবাজারের পর্যটন স্পটগুলোতে ভ্রমণ শেষ করেছেন তারা। আজ রাতেই তাদের ঢাকা ফেরার কথা। দিনের কিছু সময় পড়ে আছে দেখে সর্বশেষে হিমছড়ি পাহাড় ভ্রমণে যান তারা। সেটাই তাদের জন্য বিষাদের কারণ হয়ে দাঁড়িয়েছে। জীবিত আলিফকে সঙ্গে এনে এখন লাশ নিয়ে যেতে হচ্ছে।

Advertisement

সায়ীদ আলমগীর/আরএআর/পিআর