আইন-আদালত

আইনজীবীর কাছে ঘুষ চাওয়া মহসীনের বিরুদ্ধে অভিযোগ তদন্তে কমিটি

অ্যাটর্নি জেনারেল কার্যালয়ের সাময়িক বরখাস্ত অফিস সহায়ক মহসীনের বিরুদ্ধে অভিযোগ তদন্তে এক সদস্যের কমিটি গঠন করা হয়েছে। অ্যাটর্নি জেনারেল এএম আমিন উদ্দিনের নির্দেশে বৃহস্পতিবার (০৩ ডিসেম্বর) এ কমিটি গঠন করা হয়।

Advertisement

এক সদস্যের ওই তদন্ত কমিটিতে রয়েছেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার এবিএম আব্দুল্লাহ আল মাহমুদ বাশার। আগামী ১৫ দিনের মধ্যে প্রতিবেদন জমা দেয়ার জন্য কমিটিকে বলা হয়েছে।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক তদন্ত কমিটি গঠনের বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন।

এর আগে, ১০ হাজার টাকা না দিলে হাইকোর্টের দেয়া জামিন আদেশ স্থগিত করার জন্য আপিল বিভাগে আবেদনের প্রস্তুতি চলছে মর্মে আইনজীবীকে ফোন করায় মহসীন আলীকে সাময়িক বরখাস্ত করা হয়।

Advertisement

বুধবার (০২ ডিসেম্বর) অ্যাটর্নি জেনারেল কার্যালয়ের প্রশাসনিক কর্মকর্তা মো. নাসির উদ্দিন স্বাক্ষরিত এক লিখিত আদেশে বিষয়টি জানানো হয়।

অভিযোগে জানা গেছে, মো. মহসীন আলী অফিস সহায়ক হিসেবে অ্যাটর্নি জেনারেল অফিসে কর্মরত অবস্থায় আইনজীবী মো. খুরশিদ আলমকে ফোন করে জানান, তার এক মামলায় (৩০ নভেম্বর) জামিন মঞ্জুরের বিষয়ে আসামির আদেশ স্থগিতের জন্য সুপ্রিম কোর্টের আপিলেট ডিভিশনে স্থগিত করানোর প্রস্তুতি চলছে।

তাই তদবির করতে তাকে ১০ হাজার টাকা দিলে নোট কমিউনিকেট করা হবে না। ওই আইনজীবী ফোনালাপের অডিও রেকর্ডসহ অ্যাটর্নি জেনারেল কার্যালয় বরাবরে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবিতে আবেদন করেন।

ওই আবেদনের পরিপ্রেক্ষিতে সুনির্দিষ্ট প্রমাণসহ লিখিত অভিযোগ করায় অ্যাটর্নি জেনারেল তাকে সাময়িক বরখাস্ত করেন এবং তার বিরুদ্ধে ফৌজদারি ব্যবস্থা নিতে বলেন।

Advertisement

এফএইচ/এসএস/জেআইএম