খেলাধুলা

মোস্তাফিজের বোকা বানানো ডেলিভারি, মিরাজের দুরন্ত ক্যাচ

কখনও স্লোয়ার, কখনও কাটার, কখনও ইয়র্কার, কখনওবা বাউন্সার। মোস্তাফিজুর রহমানের বৈচিত্র্যময় এক একটি ডেলিভারি ব্যাটসম্যানদের রীতিমত ঘাম ঝরাচ্ছে- সেই দিনগুলো ভীষণ মিস করেন ভক্ত-সমর্থকরা।

Advertisement

মাঝখানের কয়েকটা দিন যে নিজেকে হারিয়ে খুঁজছিলেন ‘কাটার মাস্টার’খ্যাত বাঁহাতি এই পেসার। তবে ফের আস্তে আস্তে স্বরূপে ফিরতে দেখা যাচ্ছে মোস্তাফিজকে। আন্তর্জাতিক ক্রিকেটে দীর্ঘ বিরতি কাটিয়ে ফেরা বাংলাদেশের হয়ে বল হাতে আগুন ঝরাচ্ছেন।

মিরপুরের শেরে বাংলায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে ৬ ওভার হাত ঘুরিয়ে মাত্র ২০ রান খরচায় ২টি উইকেট নেন মোস্তাফিজ। একই ভেন্যুতে দ্বিতীয় ওয়ানডেতে তার শুরুটা হয়েছে আরও ভয়ংকর।

বল হাতে ইনিংস উদ্বোধন করেছেন। প্রথম ৪ ওভারের স্পেলে দুটিই নিয়েছেন মেইডেন। খরচা মাত্র ২ রান, উইকেট একটি। সেই উইকেটটিও নিয়েছেন প্রতিপক্ষ ব্যাটসম্যানকে বোকা বানিয়ে।

Advertisement

ইনিংসের পঞ্চম ওভারের পঞ্চম বল। মোস্তাফিজের দুর্দান্ত এক ডেলিভারিতে বিভ্রান্ত হয়ে ব্যাট পেতে দিয়েছিলেন সুনিল এমব্রিস। গালিতে চলে যাওয়া বলটা চোখের পলকে দারুণ এক ডাইভে তালুবন্দী করেন মেহেদি হাসান মিরাজ।

তাতেই ১৫ বলে ৬ রান করে সাজঘরে ফিরতে হয় এমব্রিসকে। ১০ রানে প্রথম উইকেট হারায় টস জিতে ব্যাট করতে নামা ক্যারিবীয়রা। এই রিপোর্ট লেখা পর্যন্ত ১১ ওভারে ১ উইকেট হারিয়ে ৩১ রান তুলেছে ওয়েস্ট ইন্ডিজ।

এমএমআর/জেআইএম

Advertisement