জাতীয়

প্রত্নতত্ত্ব ও বস্ত্র অধিদফতরে নতুন ডিজি

প্রত্নতত্ত্ব অধিদফতর ও বস্ত্র অধিদফতর এবং বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষে নতুন মহাপরিচালক (ডিজি) নিয়োগ দিয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে আদেশ জারি করা হয়েছে।

Advertisement

বুধবার (৩ মার্চ) এই নিয়োগ দিয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে আদেশ জারি করা হয়।

তথ্য মন্ত্রণালয়ে সংযুক্ত অতিরিক্ত সচিব মো. মিজান উল আলমকে সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের অধীন প্রত্নতত্ত্ব অধিদফতরের মহাপরিচালক নিয়োগ দেয়া হয়েছে।

অন্যদিকে অভ্যন্তরীণ সম্পদ বিভাগে সংযুক্ত অতিরিক্ত সচিব মো. নুরুজ্জামান বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের অধীন বস্ত্র অধিদফতরের মহাপরিচালক হয়েছেন।

Advertisement

অন্য আদেশে কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব মো. সানোয়ার হোসেনকে শিল্প মন্ত্রণালয়ে বদলি করা হয়েছে। বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের পরিচালক (যুগ্মসচিব) শাহ মোহাম্মদ মাহবুবকে এই প্রতিষ্ঠানের মহাপরিচালক নিয়োগ দেয়া হয়েছে।

জাতীয় সমাজকল্যাণ পরিষদের নির্বাহী সচিব (যুগ্মসচিব) মোহাম্মদ জসিম উদ্দিন বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশনের পরিচালক, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্মসচিব মো. আবুল কালাম আজাদ বাংলাদেশ পাটকল করপোরেশনের পরিচালক এবং কারিগরি ও মাদরাসা বিভাগের যুগ্মসচিব মোহা. আবদুস সালাম কারিগরি শিক্ষা অধিদফতরের পরিচালক হয়েছেন।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ে সংযুক্ত যুগ্মসচিব শাহিন মাহবুবাকে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় এবং পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের যুগ্মসচিব মো. আব্দুর রাজ্জাক সরকারকে স্বাস্থ্যসেবা বিভাগে বদলি করা হয়েছে।

আরএমএম/এমএসএইচ/জিকেএস

Advertisement