দেশজুড়ে

মেহেরপুরে ভ্যাকসিন সংকট

মেহেরপুরের গাংনীতে কোভিড-১৯ (করোনার) ভ্যাকসিন সংকট দেখা দিয়েছে। ফলে ভ্যাকসিন নিতে আসা লোকজন হতাশা নিয়ে ফিরে যাচ্ছেন। কবে নাগাদ ভ্যাকসিন আসবে তা জানাতে অপারগতা প্রকাশ করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তারা।

Advertisement

গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৫৪৮ ভায়াল ভ্যাকসিন বরাদ্দ দেয়া হয়। পরে সিভিল সার্জন অফিস ১০৭ ভায়াল ভ্যাকসিন ফেরত নেয়। ভ্যাকসিন দেয়া শুরু হয় ৭ ফেব্রুয়ারি থেকে।

শনিবার (৬ মার্চ) পর্যন্ত ছয় হাজার ৩৬৬ জন রেজিস্ট্রেশন করেন। এরমধ্যে ভ্যাকসিন গ্রহণ করেছেন চার হাজার ৩৯৫ জন। বর্তমানে রেজিস্ট্রেশন করা লোকজন ভ্যাকসিন নিতে আসলেও ভ্যাকসিন নেই বলে তাদেরকে ফেরত পাঠানো হচ্ছে।

ভ্যাকসিন নিতে আসা মাসুম ও টিপু সুলতান জানান, তারা নিয়মানুযায়ী রেজিস্ট্রেশন করেছেন এবং ভ্যাকসিন নিতে এসেছেন। কিন্তু ভ্যাকসিন নেই বলে জানিয়ে দেয়া হয়েছে। কবে ভ্যাকসিন দেয়া হবে তার তথ্যও দিতে পারছেন না দায়িত্বরত ব্যক্তিরা।

Advertisement

এদিকে ভ্যাকসিন সংকট নিয়ে জানতে চাইলে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার (UHFPO) রিয়াজুল ইসলাম ক্যামেরার সামনে কোনো কথা বলতে চাননি।

মেহেরপুর সিভিল সার্জন ডা. নাসির উদ্দীন ঢাকায় অবস্থান করছেন। তিনি মোবাইল ফোনে জানান, সংকট কাটিয়ে উঠতে ঊর্ধ্বতন কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করা হয়েছে। তাড়াতাড়ি সংকট দূর করা হবে এবং যারা ফিরে যাচ্ছেন তাদেরকে মোবাইল ফোনে আবার ভ্যাকসিনের তারিখ জানানো হবে।

আসিফ ইকবাল/এসএমএম/এএসএম

Advertisement