খেলাধুলা

গোলশূন্য ড্র বার্সা-অ্যাটলেটিকোর, শিরোপা স্বপ্নে ধাক্কা দু’দলেরই

বার্সেলোনা জিততে পারলে শিরোপার লড়াইটা বেশ ভালোভাবেই ধরে রাখতে পারতো তারা। অ্যাটলেটিকো জিতলে শিরাপা নিশ্চিত করার দৌড়ে অনেকটাই এগিয়ে থাকতো। কিন্তু ন্যু ক্যাম্পে জিততে পারেনি কেউই। গোলশূন্য ড্র করলো লিওনেল মেসির বার্সেলোনা এবং লুইস সুয়ারেজের অ্যাটলেটিকো মাদ্রিদ।

Advertisement

যার ফলে শিরোপা জয়ের স্বপ্নে দু’দলেরই সমানভাবে বড় ধাক্কা লেগে গেলো। ৩৫ ম্যাচ শেষে ৭৭ পয়েন্ট নিয়ে ঠিকই শীর্ষে রইলো অ্যাটলেটিকো। ৭৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রইলো বার্সেলোনা। কিন্তু ৩৪ ম্যাচে ৭৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে থাকা রিয়াল মাদ্রিদের সামনে শীর্ষে ওঠার সুবর্ণ সুযোগ তৈরি হয়ে গেলো এ ক্ষেত্রে।

লিগে বার্সা-অ্যাটলেটিকোর ম্যাচ বাকি আর ৩টি করে। রিয়ালের বাকি ৪টি। সোমভার রাতে নিজেদের মাঠে সেভিয়ার মুখোমুখি হবে রিয়াল। টানা চার ম্যাচ জিতলে শিরোপা হয়তো জিনেদিন জিদানের শিষ্যরাই তুলে ধরবে এবার। সে ক্ষেত্রে আজ বার্সা-অ্যাটলেটিকোর ড্র করাটা বড় আশীর্বাদ হিসেবে দেখা দিয়েছে রিয়ালের জন্য।

ম্যাচটি এ কারণেই দু’দলের জন্য ছিল সবচেয়ে গুরুত্বপূর্ণ। ম্যাচ শেষে অ্যাটলেটিকো ম্যানেজার দিয়েগো সিমিওনেকে দেখা গেলো খুব মন খারাপ করে মাঠ ছেড়ে যেতে। কারণ, তার ইচ্ছে ছিল ১ পয়েন্ট নয়, পূর্ণ তিন পয়েন্ট নিয়ে বাড়ি ফেরার।

Advertisement

প্রথমার্ধে বেশ ভালো কিছু সুযোগ তৈরি করেছিল অ্যাটলেটিকো। লুইস সুয়ারেজ এবং ইয়ানিক ক্যারাসো বেশ কয়েকবার বার্সার পোস্টের কাছাকাছি পৌঁছে গিয়েছিলেন। কিন্তু কোনো সুযোগই কাজে লাগাতে পারেননি তারা।

দ্বিতীয়ার্ধে বার্সেলোনাও বেশ কয়েকটি সুযোগ তৈরি করেছিল। কিন্তু কেউ কোনো সুযোগ কাজে লাগাতে পারেনি। রোনাল্ড আরাউজো ৬৯ মিনিটে একবার অ্যাটলেটিকোর জালে বল প্রবেশ করিয়েছিলেনও। কিন্তু লাভ হয়নি। অফসাইডের কারণে গোল বাতিল হয়ে যায়।

আইএইচএস/

Advertisement