রাজনীতি

রাজনৈতিক পরিবেশ বিনষ্টের মূল কারিগর বিএনপি : কাদের

এদেশে গণতান্ত্রিক, প্রাকৃতিক ও রাজনৈতিক পরিবেশ বিনষ্টের মূল কুশীলব এবং কারিগর হচ্ছে বিএনপি। শুক্রবার (১৮ জুন) আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের তার সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিংকালে এ মন্তব্য করেন।

Advertisement

বিএনপির হত্যা, খুন ও সন্ত্রাসের রাজনীতি দেশকে পিছিয়ে দিয়েছিল উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে বাংলাদেশ শান্তি ও সমৃদ্ধির পথে অদম্য গতিতে এগিয়ে যাচ্ছে।

বিএনপি নেতাদের বক্তব্য শুনলে মনে হয় বাংলাদেশের মানুষ নরকযন্ত্রণার মধ্যে আছে, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ বিষয়ে তার বক্তব্যে বলেন, বৈশ্বিক শান্তি সূচকে বাংলাদেশ গতবারের চেয়ে সাত ধাপ এগিয়েছে।

বিএনপির হাতে ক্ষমতা গেলে দেশ আবার অন্ধকারে তলিয়ে যাবে, আবারও লাশের পাহাড় হবে উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, প্রতিশোধপ্রবণ বিএনপি ক্ষমতা পেলে দেশে রক্তের বন্যা বইয়ে দেবে।

Advertisement

সাম্প্রদায়িক ও সহিংসতার পৃষ্ঠপোষক বিএনপির হাতে এদেশ ও দেশের মানুষ নিরাপদ নয় বলেও মনে করেন ওবায়দুল কাদের। তিনি বিএনপির রাজনীতিকে ভাইরাসের চেয়েও ভয়ঙ্কর বলে মন্তব্য করেন।

ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগের এখন দুটি চ্যালেঞ্জ মোকাবিলা করতে হবে প্রথমটি করোনা, দ্বিতীয়টি হচ্ছে উগ্রসাম্প্রদায়িকতা। তিনি বলেন, করোনা প্রতিরোধের পাশাপাশি উগ্রসাম্প্রদায়িকতা বিরোধী মোকাবেলা করতে হবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, যেখানে সাংগঠনিক সমস্যা আছে সেখানে স্ব স্ব বিভাগের দায়িত্বপ্রাপ্ত নেতৃবৃন্দ প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন।

আওয়ামী লীগের যেসব কমিটি ইতোমধ্যেই গঠিত হয়েছে, সেসব কমিটি নিয়ে কারও কোনো অভিযোগ থাকলে ধানমন্ডির দলীয় সভাপতির রাজনৈতিক কার্যালয়ে নির্বাচনী ট্রাইব্যুনালে অভিযোগ জমা দিতে পারবেন।

Advertisement

এসইউজে/বিএ/এমএস