খেলাধুলা

সুপার লিগের প্রথম দিনই মুখোমুখি আবাহনী-মোহামেডান

প্রথম পর্ব শেষে শনিবার (১৯ জুন) শুরু হচ্ছে এবারের ঢাকা প্রিমিয়ার ক্রিকেটের সুপার লিগ। আগেই জানা, সুপার লিগের ‘সুপার’ লড়াই হবে শুধুই শেরে বাংলায়। প্রথম পর্ব শেষে সুপার লিগে উঠে আসা সেরা ৬ দলের লড়াই হবে হোম অব ক্রিকেটে।

Advertisement

শুক্রবার ঘোষিত সূচি মোতাবেক, প্রতিদিন তিনটি করে ম্যাচ। তার মানে ৬টি দলই প্রতিদিন একটি করে ম্যাচ খেলে ফেলবে। তবে সুপার লিগের সময়ে রদবদল ঘটেছে। প্রথম খেলার সময় আগের মতই, সকাল ৯টা। এছাড়া দুপুর ও সন্ধ্যার খেলাগুলো আধঘন্টা পিছিয়ে দেয়া হয়েছে। দ্বিতীয় ম্যাচ হবে দুপুর ২টায় আর শেষ ম্যাচ সন্ধ্যা সাড়ে ৬টায়। এদিকে এবারের সুপার লিগের প্রথম দিনই দেখা হয়ে যাচ্ছে দুই চির প্রতিদ্বন্দ্বী আবাহনী ও মোহামেডানের। শনিবার সন্ধ্যার ম্যাচে মুখোমুখি হবে সাদা কালো আর আকাশী হলুদরা।

এছাড়া ৯টার ম্যাচে ম্যাচে মোকাবিলা করবে পয়েন্ট টেবিলে দ্বিতীয় স্থানে থাকা প্রাইম দোলেশ্বর ও গাজী গ্রুপ। দুপুরে মাঠে নামবে সবার ওপরে থাকা প্রাইম ব্যাংক ও ছয় নম্বর হয়ে সুপার লিগে ওঠা শেখ জামাল।

চ্যাম্পিয়ন আবাহনীকে টপকে প্রথম পর্বে সবার ওপরে ছিল তামিম ইকবাল, রনি তালুকদার, এনামুল হক বিজয়, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেনের সাজানো প্রাইম ব্যাংক। আর মুশফিকুর রহিমের নেতৃত্বে সর্বাধিক জাতীয় ক্রিকেটারে গড়া আবাহনী রছে দুই নম্বরে।

Advertisement

অভিজ্ঞ যোদ্ধা ফরহাদ রেজার নেতৃত্বে প্রাইম দোলেশ্বরের অবস্থান তৃতীয়। ধারণা করা হচ্ছে, এই তিন দলের মধ্যেই মূল লড়াই হবে। যেহেতু প্রথম পর্বের পয়েন্ট যোগ হবে, তাই পয়েন্ট সংগ্রহে পিছিয়ে থাকা দলগুলোর শিরোপা দৌড়ে ফেরা বেশ কঠিন। তবে অতি নাটকীয় ঘটনা ঘটলে ভিন্ন কথা।

এদিকে ঢাকার ক্লাব ক্রিকেটের শ্রেষ্ঠত্ব নির্ধারণী এ পর্বের লড়াই জমজমাট হলেও দুটি প্রতিবন্ধকতা নিয়ে শুরু হতে যাচ্ছে সুপার লিগ। প্রথমত প্রতিদিনই বৃষ্টি হচ্ছে। আষাঢ় মাস, বর্ষাকাল। তাই ধরেই নেয়া যায় বৃষ্টি হবে। প্রথম পর্বেও প্রায় দিনই বৃষ্টি বাগড়া দিয়েছে। অনেক ম্যাচ কার্টেল হয়েছে। ধরেই নেয়া যায় ২০ ওভারের বদলে সুপার লিগেরও কিছু খেলা বৃষ্টির কারণে ছোট হয়ে যাবে। হয়তো ১২-১৪ বা ১০ ওভারের করে হবে।

এছাড়া সুপার লিগের আকর্ষণও খানিকটা কমে গেছে। এ পর্বে নেই দুই সুপারস্টার সাকিব আল হাসান ও তামিম ইকবাল। মোহামেডান অধিনায়ক সাকিব প্রথম লিগ শেষ করে চলে গেছেন যুক্তরাষ্ট্র। আর হাঁটুর ব্যথার কারণে সুপার লিগ থেকে সরে দাঁড়িয়েছেন প্রাইম ব্যাংকের শীর্ষ তারকা ও প্রধান নির্ভরতা তামিম ইকবাল।

এআরবি/এসএএস/এএসএম

Advertisement