দেশজুড়ে

কক্সবাজার রেললাইন উদ্বোধন হবে ২০২২ সালে

রেলমন্ত্রী অ্যাডভোকেট নূরুল ইসলাম সুজন বলেছেন, রেল জনবান্ধব করতে নানা উন্নয়ন কার্যক্রম হাতে নিয়েছে সরকার। ঢাকা থেকে চট্টগ্রাম পর্যন্ত পুরো রেলপথকে ব্রডগেজ লাইনে রূপান্তরিত করা হচ্ছে। এর কাজ শেষ হলে ৭০-৮০ কিলোমিটার গতির রেল ১২০-১৫০ কিলোমিটার গতিতে ছুটতে সক্ষম হবে।

Advertisement

শনিবার (২৫ সেপ্টেম্বর) ফেনী রেলওয়ে স্টেশনে সংক্ষিপ্ত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এ সময় তিনি ফেনী-বিলোনীয়া রেলপথ পুনরায় চালুর বিষয়েও আশাবাদ ব্যক্ত করেন।

রেলমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার অগ্রাধিকারভিত্তিক প্রজেক্টের আওতায় চট্টগ্রামের দোহাজারী থেকে কক্সবাজার পর্যন্ত রেললাইন নির্মাণকাজ চলছে। ২০২২ সালের শেষ দিকেই এই লাইন উদ্বোধনের উদ্দেশ্যে দ্রুতগতিতে কাজ এগিয়ে নেওয়া হচ্ছে।

সমাবেশ শেষে মন্ত্রী ফেনী রেলওয়ে স্টেশনের যাত্রী সুবিধা বৃদ্ধির জন্য প্ল্যাটফর্ম উঁচুকরণ, স্টেশন বিল্ডিং রিনোভেশন, এক্সেস কন্ট্রোল এবং প্ল্যাটফর্ম শেড নির্মাণ কাজের উদ্বোধন করেন।

Advertisement

এ সময় আরও উপস্থিত ছিলেন ফেনী সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শুসেন চন্দ্রশীল, ফেনী পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম স্বপন মিয়াজী, দাগনভূঞা উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা যুবলীগের সভাপতি দিদারুল কবির রতন, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক রাজীব চৌধুরী প্রমুখ।

নুর উল্লাহ কায়সার/এসজে/জেআইএম