গণমাধ্যম

ইরাবের নতুন সভাপতি নিজাম সাধারণ সম্পাদক সুমন

শিক্ষা বিষয়ক সাংবাদিকদের সংগঠন ‘এডুকেশন রিপোর্টার্স অ্যাসোসিয়েশেন, বাংলাদেশের (ইরাব)’ ২০২১-২২ সেশনের ১১ সদস্যের কার্যনির্বাহী কমিটি গঠিত হয়েছে। নতুন কমিটিতে সভাপতি নির্বাচিত হয়েছেন নিজামুল হক (দৈনিক ইত্তেফাক) ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন শরীফুল আলম সুমন (দৈনিক কালের কণ্ঠ) নির্বাচিত হয়েছেন।

Advertisement

শুক্রবার (১৫ অক্টোবর) গাজীপুরের একটি রিসোর্টে মৌখিক ভোটের মাধ্যমে নির্বাচন শেষে এ কমিটি ঘোষণা করা হয়।

নির্বাচিত অন্য সদস্যরা হলেন— সহ-সভাপতি সেলিনা শিউলী (বাসস), যুগ্ম-সাধারণ সম্পাদক এম এম জসিম (বিজনেস স্ট্যান্ডার্ড), কোষাধ্যক্ষ এম এইচ রবিন (দৈনিক আমাদের সময়), সাংগঠনিক সম্পাদক সাইফ সুজন (বণিক বার্তা), দপ্তর সম্পাদক সোলাইমান সালমান (ডেইলি সান), প্রচার ও প্রকাশনা সম্পাদক রশীদ আল রুহানী (শিক্ষা বার্তা), প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক আবু বকর ইয়ামিন (রাইজিংবিডি) ও আইসিটি বিষয়ক সম্পাদক পিয়াস সরকার (মানবজমিন)।

এছাড়া নির্বাহী সদস্য হিসেবে সাব্বির নেওয়াজ (দৈনিক সমকাল), ফারুক হোসাইন (দৈনিক ইনকিলাব) ও রকিবুল হক (আলোকিত বাংলাদেশ) নির্বাচিত হয়েছেন।

Advertisement

তিন সদস্যের নির্বাচন কমিশন এ ফল ঘোষণা করেন। নির্বাচন কমিশনার ছিলেন দৈনিক যায়যায় দিনের সিনিয়র রিপোর্টার আমানুর রহমান, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক সাধারণ সম্পাদক রিয়াজ চৌধুরী ও জাগো নিউজের স্টাফ রিপোর্টার মুরাদ হুসাইন।

এর আগে ইরাবের বিদায়ী কমিটির সভাপতি সাব্বির নেওয়াজের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শরীফুল আলম সুমনের সঞ্চালনায় বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়।

এমএইচএম/এমএএইচ/জিকেএস

Advertisement