আইন-আদালত

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্প্রীতি সমাবেশ

কুমিল্লাসহ সারাদেশে সম্প্রতি ঘটা সহিংসতার প্রতিবাদ জানিয়ে সম্প্রীতি সমাবেশ করেছে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির একাংশ।

Advertisement

বৃহস্পতিবার (২১ অক্টোবর) দুপুরে সমিতির মূল ভবনের সামনে ‘সংঘাত নয়, ঐক্যের বাংলাদেশ চাই’ এই দাবিতে এ সমাবেশের আয়োজন করা হয়।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি ও অ্যাটর্নি জেনারেল এ.এম. আমিন উদ্দিন দেশের বাইরে থাকায় এতে সভাপতিত্ব করেন সমিতির সহ-সভাপতি মুহাম্মদ শফিক উল্যা।

বক্তব্য রাখেন- সমিতির নির্বাচিত ট্রেজারার ড. ইকবাল করিম, সদস্য মাহফুজুর রহমান রোমান, সদস্য এ.বি.এম. শিবলী সাদেকীন, সদস্য মিন্টু কুমার মণ্ডল, সদস্য ব্যারিস্টার মুনতাসির উদ্দিন আহমেদ, সাবেক সম্পাদক ড. বশির আহমেদ, সাবেক সম্পাদক ড. মো. মোমতাজউদ্দিন আহমেদ মেহেদী, সাবেক সহ-সম্পাদক মো. মোতাহার হোসেন সাজু, আইনজীবী নেতা অ্যাডভোকেট আবদুন নুর দুলাল, অ্যাডভোকেট শাহ মন্জুরুল হক, অ্যাডভোকেট বিভাষ চন্দ্র বিশ্বাস, অ্যাডভোকেট প্রবীর রঞ্জন হালদার, অ্যাডভোকেট জয়া ভট্টাচার্য, অ্যাডভোকেট চিত্রা রায়, অ্যাডভোকেট. জেসমিন সুলতানা ও অ্যাডভোকেট জগলুল কবীর প্রমুখ।

Advertisement

সমাবেশে বক্তারা দেশে সম্প্রীতি ঘটে যাওয়া সহিংসতার বিচার দাবি করেন। এছাড়া আইনজীবীসহ সব ধর্ম-বর্ণ, পেশার মানুষকে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার আহ্বান জানানো হয়।

একই সঙ্গে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সদস্যদের নিয়ে একটি কমিটি গঠন করে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনের জন্য দাবি জানানো হয়।

এফএইচ/জেডএইচ/

Advertisement