রাজনীতি

মহিলা আ’লীগের চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক কমিটিতে রিজিয়া

বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির কার্যনির্বাহী কমিটির সদস্য রিজিয়া রেজা চৌধুরীকে এবার সংগঠনটির চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক কমিটির সদস্য হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে। আগামী জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে মাঠপর্যায়ে দলকে সু-সংগঠিত করতে এ কমিটি গঠন করা হয়েছে বলে দলটির পক্ষ থেকে জানানো হয়েছে।

Advertisement

শনিবার (২৩ অক্টোবর) রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় করা কমিটির সাংগঠনিক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সভা থেকে দেশের আট বিভাগে মোট আটটি সাংগঠনিক কমিটি অনুমোদন দেওয়া হয়। দলটির কেন্দ্রীয় কমিটির সভাপতি সুফিয়া খাতুন ও সাধারণ সম্পাদক মাহমুদা বেগম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

এছাড়া চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক কমিটির দায়িত্ব দেওয়া হয়েছে দলের যুগ্ম-সাধারণ সম্পাদক শরীফুল হাসান বিথী, সাংগঠনিক সম্পাদক দিলরুবা জামান শেলী, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক সৈয়দা রাজিয়া মোস্তফা, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক তাহমিনা খানম, সমবায়বিষয়ক সম্পাদক দিলারা মোস্তফা, সদস্য জোবেদা খাতুন পারুল, দিলারা ইউসুফ, সুরাইয়া চৌধুরী, বেবী বড়ুয়া, মরিয়ম বেগম তামান্না, হাবিবা নজরুল ও লিপি আজাদকে।

এ বিষয়ে রিজিয়া রেজা চৌধুরী বলেন, ‘বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের চট্টগ্রাম বিভাগের সাংগঠনিক কমিটিতে স্থান পাওয়ায় আমি মহান আল্লাহর শুকরিয়া আদায় করছি। সেইসঙ্গে শুকরিয়া আদায় করছি আমাদের ভরসার শেষ আশ্রয়স্থল মমতাময়ী শেখ হাসিনার প্রতি। কৃতজ্ঞতা জ্ঞাপন করছি বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের মাতৃতুল্য সভানেত্রী বীর মুক্তিযাদ্ধা সাফিয়া খাতুন ও সংগ্রামী সাধারণ সম্পাদক মাহমুদা বেগম ক্রীক আপার প্রতি।’

Advertisement

তিনি আরও বলেন, ‘বঙ্গবন্ধু ও জননেত্রী শেখ হাসিনার হাতে গড়া এ সংগঠনে দায়িত্ব পাওয়ার মাধ্যমে আমি চট্টগ্রামের নারী সমাজকে বঙ্গবন্ধু ও জননেত্রী শেখ হাসিনার আদর্শে ঐক্যবদ্ধ করার জন্য কাজ করতে আবারও প্রতিজ্ঞাবদ্ধ হলাম।’

সাতকানিয়া-লোহাগাড়া আসনের সংসদ সদস্য অধ্যাপক ড. আবু রেজা মোহাম্মদ নেজাম উদ্দিন নদভীর সহধর্মিণী রিজিয়া রেজা চৌধুরী আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের ট্রাস্টি বোর্ডের সদস্য। তিনি দেশের অন্যতম শীর্ষ এনজিও আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশনের প্রধান নির্বাহী পদেও দায়িত্ব পালন করছেন।

মিজানুর রহমান/এমএএইচ/

Advertisement