খেলাধুলা

বাংলাদেশ দলে একজনের অভিষেক

টেস্টেও প্রায় নতুন বাংলাদেশ। সিনিয়র খেলোয়াড়দের অনেকেই নেই। এ পরিস্থিতিতে কেমন দল সাজায় বাংলাদেশ সেটাই ছিল সবচেয়ে আলোচিত বিষয়। বিশেষ করে সবাই দেখতে চাচ্ছিল কতজনকে অভিষেক করায় বাংলাদেশ! ধারণা করা হচ্ছিল অন্তত দু’জনকে অভিষেক করাতে পারে।

Advertisement

পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্টের একাদশে দেখা যাচ্ছে দুই জন নয়, একজনকে অভিষেক করিয়েছে বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট। তিনি হলেন, দলে থেকেও বারবার উপেক্ষিত থাকা ইয়াসির আলী রাব্বি। চট্টগ্রামেই তার বাড়ি। অভেশেষে নিজের ঘরের মাঠেই অভিষেকের ক্যাপ উঠতে যাচ্ছে রাব্বির মাথায়।

সাইফ হাসান অফ ফর্মে থাকার পরও তাকে রাখা হয়েছে একাদশে। এর অর্থ, মাহমুদুল হাসান জয়ের অপেক্ষা বাড়লো টেস্ট অভিষেকের। টেস্ট শুরুর আগেরদিন হঠাৎ করে দুই পেসার খালেদ হোসেন এবং শহিদুল ইসলামকে দলে অন্তর্ভূক্ত করা হয়। তবে তাদের কাউকেই সুযোগ দেয়া হয়নি। তবে কেন হঠাৎ দুই পেসারকে দলে নেয়া হলো, তার কোনো সদুত্তর নেই। যদিও নির্বাচকরা বলছেন, ব্যাকআপ হিসেবে নেয়া হলো।

বাংলাদেশ একাদশসাইফ হাসান, সাদমান ইসলাম, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহীম, ইয়াসির আলী রাব্বি, লিটন দাস (উইকেটরক্ষক), মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, আবু জায়েদ রাহী, এবাদত হোসেন।

Advertisement

পাকিস্তান একাদশআবদুল্লাহ শফিক, আবিদ আলি, আজহার আলি, বাবর আজম (অধিনায়ক), ফাওয়াদ আলম, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), ফাহিম আশরাফ, নৌমান আলি, হাসান আলি, শাহিন শাহ আফ্রিদি, সাজিদ খান।

আইএইচএস/