দেশজুড়ে

নরসিংদীতে মসজিদে ভোটগ্রহণ, ভিডিও ভাইরাল

নরসিংদীর হাজীপুরের একটি মসজিদে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। রোববার (২৮ নভেম্বর) ওই কেন্দ্রে ভোটগ্রহণ ও গণনার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়। বিষয়টি নিয়ে বিভিন্ন মহলে মিশ্রপ্রতিক্রয়া দেখা দিয়েছে।

Advertisement

স্থানীয় সূত্র জানায়, উপজেলার হাজীপুর ইউনিয়নের বাদুয়ারচর কান্দাপাড়া ফোরকানিয়া মাদরাসার পাশের একটি মসজিদের দুটি বুথে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ শেষে মসজিদের ভেতরই গণনাসহ সব কার্যক্রম সম্পন্ন হয়। বিকেল থেকে ভোটগ্রহণের ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে সমালোচনার সৃষ্টি হয়।

নরসিংদী সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা জাকির মাহমুদ জানান, স্থান সংকুলান না হওয়ায় ওই কেন্দ্রের প্রিসাইডিং অফিসার মসজিদের বারান্দায় বুথ তৈরি করে ভোটগ্রহণ করেছেন বলে খবর পেয়েছি। বিষয়টি নিয়ে প্রিসাইডিং অফিসারের সঙ্গে কথা বলে কারণ জানার চেষ্টা করেছি। তবে ব্যস্ততার অজুহাত দেখিয়ে এ বিষয়ে কোনো কথা বলতে রাজি হননি কেন্দ্রের দায়িত্বরত প্রিসাইডিং অফিসার আলতাফ হোসেন।

এ বিষয়ে জেলা নির্বাচন কর্মকর্তা মো. মেছবাহ উদ্দিন বলেন, মসজিদ-মন্দিরে কোনো প্রকার ভোট কেন্দ্র হতে পারে না। নির্বাচনী ব্যবস্থায়ও এটি করার সুযোগ নেই। কেন হয়েছে, সে ব্যাপারে খোঁজখবর নিচ্ছি।

Advertisement

সঞ্জিত সাহা/আরএইচ/জিকেএস