গণমাধ্যম

সাংবাদিকের ছেলের মুক্তি দাবিতে ইউডিজেএফবির আলটিমেটাম

দৈনিক খোলা কাগজের বিশেষ প্রতিবেদক ও নগর উন্নয়ন সাংবাদিক ফোরাম, বাংলাদেশের (ইউডিজেএফবি) সাবেক ভারপ্রাপ্ত সভাপতি মো. তোফাজ্জল হোসেনের ছেলে আহসান হাবিব নাহিদকে অজ্ঞাত মামলায় গ্রেফতারের ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে ইউডিজেএফবি।

Advertisement

শনিবার (০৪ ডিসেম্বর) সংগঠনের সভাপতি মতিন আব্দুল্লাহ ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সোহেল মামুন এক বিবৃতিতে এ ঘটনায় নিন্দা ও উদ্বেগ প্রকাশ করেন।

সাংবাদিক নেতারা বলেন, ২০২০ সালের ১৫ জুন মাদারীপুরে সন্ত্রাসবিরোধী আইনের মামলায় নাহিদকে গ্রেফতার দেখানো রহস্যজনক। কেননা তার বাবা সাংবাদিক মো. তোফাজ্জল হোসেন ইউডিজেএফবিকে জানিয়েছেন, পেশাগত কারণে তাকে এবং তার পরিবারকে হেনস্তা করতে ছেলেকে গ্রেফতার করানো হয়েছে। মামলাটি মাদারীপুরের, যেখানে তার ছেলে কখনো যাননি। তিনি বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস টেকনোলজি (বিইউবিটি) থেকে সদ্য স্নাতক শেষ করেছেন এবং তাদের গ্রামের বাড়ি গাইবান্ধায়।

গত ২৯ নভেম্বর ঢাকার আদাবরের বাসার সামনে থেকে তিনি নিখোঁজ হন। ওইদিন আহসান হাবিব নাহিদের পরিবার মোহাম্মদপুর থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন। এরপর ৩০ নভেম্বর তার পরিবার জানতে পারে র‌্যাব-৮ তাকে গ্রেফতার করে মাদারীপুর কারাগারে পাঠিয়েছে।

Advertisement

এ ঘটনায় ইউডিজেএফবি সুষ্ঠু তদন্ত এবং আগামী ৪৮ ঘণ্টার মধ্যে তার মুক্তির দাবি জানায়। অন্যথায় সাংবাদিক সমাজকে সঙ্গে নিয়ে কঠোর কর্মসূচির হুঁশিয়ারি দিয়েছেন ইউডিজেএফবির নেতারা।

এইচএস/এমআরআর