দেশজুড়ে

বালুভর্তি ট্রাকে মিললো বিপুল পরিমাণ ভারতীয় প্রসাধনী-চকলেট

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে বালুভর্তি ট্রাক থেকে ভারতীয় প্রসাধনী ও চকলেট জব্দ করেছে র‍্যাব। একই সঙ্গে আব্দুর রহমান (২১) নামে এক তরুণকে আটক করা হয়।

Advertisement

রোববার (৫ ডিসেম্বর) সন্ধ্যায় র‍্যাব-১৪ এর পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। আটক আব্দুর রহমান সিলেট জেলার জৈন্তাপুর উপজেলার ডুপি গ্রামের আখলাকুর রহমানের ছেলে।

র‍্যাবের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব সদস্যরা শনিবার মধ্যরাতে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে অবস্থান করেন। এ সময় ঢাকা-সিলেট মহাসড়কে বালু ভর্তি একটি ট্রাক আটকের পর তল্লাশি করা হয়। তল্লাশিকালে অভিনব পদ্ধতিতে বালুর ভেতর থেকে ২ হাজার ৬২৪ পিস ভারতীয় ইমামি তেল, ২ হাজার ৬২৮ পিস ব্যুরো প্লাস ক্রিম, ১ হাজার ২৯৬ পিস জনসন বডি লোশন, ৪ হাজার ২১৮ পিস জনসন ক্রিম, ১ হাজার ৪৪৯ পিস কিটকেট চকলেট, ২৩১ পিস ভারতীয় লেহেঙ্গা জব্দ করা হয়। এ সময় এই চোরাচালানের সঙ্গে জড়িত থাকার অভিযোগে এক তরুণকে আটক করা হয়। একই সঙ্গে ট্রাকটি জব্দ করা হয়।

র‍্যাব-১৪ এর কোম্পানি কমান্ডার সিনিয়র সহকারী পরিচালক অতিরিক্ত পুলিশ সুপার রফিউদ্দীন মোহাম্মদ যোবায়ের বলেন, আটক আব্দুর রহমান দীর্ঘদিন যাবত সিলেট জেলার সীমান্তবর্তী এলাকা থেকে চোরাচালানের মাধ্যমে ভারতীয় প্রসাধনী সামগ্রী ও ভারতীয় লেহেঙ্গা দেশের অভ্যন্তরে বিভিন্ন স্থানে বিভিন্ন ব্যক্তির কাছে বিক্রির কথা স্বীকার করেছেন। উদ্ধার পণ্যগুলো এবং গ্রেফতার আসামির বিরুদ্ধে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইন মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

Advertisement

আবুল হাসনাত মো. রাফি/এসজে/জিকেএস