দেশজুড়ে

ওমিক্রন নিয়ে কোনো সতর্কতা নেই ভোমরা বন্দরে

ভারতে করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন শনাক্ত হওয়ার পরও সাতক্ষীরার ভোমরা স্থলবন্দরে কোনো সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করা হয়নি। ভারত থেকে পণ্য নিয়ে আসা ট্রাকচালক ও সহকারীরা বন্দর এলাকায় অনেকটা উন্মুক্তভাবে ঘোরাঘুরি করছেন। দ্রুত এ বিষয়ে উদ্যোগ না নিলে ভাইরাসটি ছড়িয়ে পড়ার আশঙ্কা বন্দর সংশ্লিষ্টদের।

Advertisement

সাতক্ষীরা সিভিল সার্জন অফিসের তথ্য কর্মকর্তা ডা. জয়ন্ত সরকার জাগো নিউজকে জানান, ওমিক্রন নিয়ে বাড়তি সতর্কতার বিষয়ে স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে এখনো কোনো সরকারি নির্দেশনা না আসায় বাড়তি সতর্কতা নেয়া হয়নি। তবে পূর্বের মতো করোনা সতর্কতা মেনে চলছে এই স্থলবন্দরের সকল কার্যক্রম।

তিনি বলেন, স্বাস্থ্য বিভাগের একটি মেডিকেল টিম পাসপোর্টধারী যাত্রীদের স্বাস্থ্য পরীক্ষা করে। ভারত থেকে আসা সকল পাসপোর্ট যাত্রীদের করোনাভাইরাসের নেগেটিভ ও টিকা সনদ পরীক্ষা করা হচ্ছে। ভারত থেকে আসা সকল পণ্যবাহী ট্রাকচালক-হেলপারদের ডিজিটাল মিটারে তাপমাত্রা পরীক্ষা করা হচ্ছে।

তিনি আরও বলেন, স্বাস্থ্যবিধি মানার ক্ষেত্রে আমরা আন্তরিক হলেও পণ্য নিয়ে আসা ভারতীয় ট্রাকচালক ও হেলপাররা আগ্রহী না।

Advertisement

ভোমরা ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর হুসাইন খান জাগো নিউজকে বলেন, ওমিক্রন নিয়ে ভোমরা ইমিগ্রেশন ও স্থলবন্দরে বাড়তি কোনো সতর্কতা নেয়া হয়নি। তবে আগের করোনা সতর্কতা মেনেই আমাদের কার্যক্রম চলমান আছে। এখন প্রতিদিন গড়ে ৭০ থেকে ১০০ জন পাসপোর্টধারী যাত্রী ভারতে যাতায়াত করছে।

ভোমরা কাস্টমস ক্লিয়ারিং অ্যান্ড ফরওয়ার্ডিং এজেন্ট অ্যাসোসিয়েশনের আহ্বায়ক এজাজ আহমেদ স্বপন জাগো নিউজকে বলেন, ওমিক্রন ভ্যারিয়েন্ট নিয়ে আমরা এখনো কোনো নির্দেশনা পাইনি। তবে আগের স্বাস্থ্যবিধি মেনে বন্দরের সকল কার্যক্রম চলছে।

আহসানুর রহমান রাজীব/এফএ/জিকেএস

Advertisement