খেলাধুলা

বিপিএলে আসার আগে ডাচদের নাচালেন মুজিব

দেশের খেলা থাকায় চলতি বাংলাদেশ প্রিমিয়ার লিগে ফরচুন বরিশালের হয়ে শুরু থেকে খেলতে পারছেন না আফগানিস্তানের রহস্য স্পিনার মুজিব উর রহমান। নেদারল্যান্ডসের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শেষ করে বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) বাংলাদেশে আসার কথা রয়েছে মুজিবের।

Advertisement

বিপিএল খেলতে আসার তার আগে জাতীয় দলের দায়িত্বে ডাচদের নাচিয়ে ছাড়ছেন মুজিব। রোববার সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে মাত্র ৩২ রান খরচায় ৪ উইকেট নিয়েছেন তিনি। এর আগে প্রথম ম্যাচেও নিয়েছিলেন ২ উইকেট।

কাতারের দোহায় অনুষ্ঠিত সিরিজটিতে প্রথম দুই ম্যাচ জিতে সিরিজের শিরোপা নিশ্চিত করে ফেলেছে আফগানিস্তান। আজ দ্বিতীয় ম্যাচে তারা জিতেছে ৪৮ রানের ব্যবধানে। আগে ব্যাট করে আফগানদের সংগ্রহ ছিল ২৩৭ রান। জবাবে ডাচরা অলআউট হয়েছে ১৮৯ রানে।

আফগানিস্তানকে লড়াই করার মতো সংগ্রহ এনে দেওয়ার কারিগর উইকেটরক্ষক ব্যাটার রহমানউল্লাহ গুরবাজ ও অধিনায়ক হাশমতউল্লাহ শহিদি। ওয়ানডে ক্যারিয়ারে পঞ্চম ম্যাচে দ্বিতীয় সেঞ্চুরিতে ১০৩ রান করেছেন গুরবাজ, ব্যাক টু ব্যাক ফিফটিতে ৫২ রান করেন শহিদি।

Advertisement

পরে রান তাড়া করতে নেমে নেদারল্যান্ডসের পক্ষে লড়েছিলেন তাদের উইকেটরক্ষক ব্যাটার স্কট এডওয়ার্ডস। তার ব্যাট থেকে আসে ক্যারিয়ার সর্বোচ্চ ৮৬ রানের ইনিংস। এছাড়া বাস ডি লিড ৩৪ রান করতে খেলেন ৮৩ বল। বাকি কেউই তেমন অবদান রাখতে না পারায় ৪৮ রানে হারতে হয়েছে তাদের।

আফগানিস্তানের পক্ষে বল হাতে মাত্র ২৯ রানে ৪ উইকেট নিয়েছেন মুজিব। এছাড়া ফরিদ আহমেদের শিকার ২ উইকেট। তবে ম্যাচসেরার পুরস্কার জিতেছেন সেঞ্চুরিয়ান রহমানউল্লাহ গুরবাজ।

এসএএস/জিকেএস

Advertisement