জাতীয়

গ্যাসের দাম বাড়ানোর প্রস্তাবের প্রতিবাদে ‘চুলা মিছিল’

করোনাকালে দ্রব্যমূল্য বৃদ্ধির যাঁতাকলে যখন মানুষ পিষ্ট তখন নতুন করে আবারো গ্যাসের দাম বৃদ্ধির প্রস্তাব করা হয়েছে। দাম বৃদ্ধির প্রস্তাবের প্রতিবাদে চুলা মিছিল করেছে নতুনধারা বাংলাদেশ-এনডিবি। একইসঙ্গে এ সংক্রান্ত নাগরিক প্রস্তাবনা করেন সংগঠনটির নেতারা।

Advertisement

শুক্রবার (২৮ জানুয়ারি) জাতীয় প্রেস ক্লাবের সামনে তারা এ প্রতিবাদ জানান।

বক্তারা বলেন, অনেক বাড়িতে গ্যাস থাকার পরেও মানুষ এলপিজি সিলিন্ডার কিনছে। ঠিকমতো গ্যাস পাচ্ছে না। তবুও মানুষ বছরের পর বছর গ্যাস বিল দিয়ে যাচ্ছে। সেই সমস্যা সমাধান না করে বরং নতুন করে গ্যাসের দাম বাড়ানোর প্রস্তাব করা হয়েছে। এটা জনগণের ওপর নতুন করে জুলুমের সৃষ্টি করা।

তারা আরও বলেন, করোনার কারণে দেশের নিম্ন ও মধ্যবিত্তরা অর্থনৈতিকভাবে হুমকির মুখে পড়েছেন। ধীরে ধীরে সেই অবস্থা থেকে উত্তরণের যখন সময় এসেছে, তখন গ্যাসের দাম বাড়ালে আবারও মানুষের ওপর বোঝা চাপিয়ে দেওয়া হবে।

Advertisement

এ সময় নাগরিক প্রস্তবনা জানিয়ে বক্তারা বলেন, নতুনধারার রাজনীতিকরা মনে করেন, গ্যাসের দাম বৃদ্ধি কোনো সমাধান নয়, বরং ভোগান্তি। গ্যাসের মজুদ ও সংকট সমাধানে মিটার রিডিংয়ের ব্যবস্থার পাশাপাশি সরকারিভাবে মনিটরিং টিম করতে হবে। এতে করে গ্যাসের অপচয় রোধ হবে। রাষ্ট্রীয় সম্পদ রক্ষায় অবশ্যই জনসচেতনতা তৈরি করতে হবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নতুনধারা বাংলাদেশ- এনডিবির চেয়ারম্যান মোমিন মেহেদী। বক্তব্য রাখেন প্রেসিডিয়াম সদস্য বীর মুক্তিযোদ্ধা আবদুল মান্নান আজাদ, সিনিয়র ভাইস চেয়ারম্যান শান্তা ফারজানা, ভারপ্রাপ্ত মহাসচিব নিপুন মিস্ত্রী, সাংগঠনিক সম্পাদক ওয়াজেদ রানা প্রমুখ।

এমআইএস/কেএসআর/এএসএম

Advertisement