আইন-আদালত

২০ কোটি টাকার হেরোইনসহ গ্রেফতার বিদেশি নারী কারাগারে

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ২০ কোটি টাকার হেরোইনসহ গ্রেফতার আফ্রিকার দক্ষিণাঞ্চলীয় দেশ বতসোয়ানার নাগরিক লেসেডি মোলাপিসিকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

Advertisement

শুক্রবার (২৮ জানুয়ারি) তিনদিনের রিমান্ড শেষে আসামি লেসেডি মোলাপিসিকে আদালতে হাজির করা হয়। এরপর মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা উপপরিদর্শক জাহাঙ্গীর আলম। আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার মেট্রোপলিট ম্যাজিস্ট্রেট সৈয়দ মোস্তফা রেজা নূর তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে গত ২৪ জানুয়ারি আসামি লেসেডি মোলাপিসিকে আদালতে হাজির করা হয়। এরপর বিমানবন্দরে থানায় দায়ের করা মামলায় ১০ দিনের রিমান্ডের আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা বিমানবন্দর থানার উপ-পুলিশ পরিদর্শক জাহাঙ্গীর আলম। আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত তার তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন। তবে এসময় আসামির পক্ষে কোনো আইনজীবী ছিলেন না।

এর আগে গত ২৩ জানুয়ারি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তাকে আটক করা হয়। এসময় তার কাছ থেকে ৩ কেজি ১০০ গ্রাম হেরোইন জব্দ করা হয়। যার আনুমানিক বাজার মূল্য ২০ কোটি টাকা।

Advertisement

ওই যাত্রী দক্ষিণ আফ্রিকা থেকে দোহা থেকে কাতার এয়ারলাইন্সযোগে ওইদিন শাহজালাল বিমানবন্দরে অবতরণ করেন। সন্দেহভাজন মনে হলে জিজ্ঞাসাবাদের সময় ওই বিদেশি তার লাগেজে কোনো ওষুধ থাকার কথা অস্বীকার করেন। এসময় বিমানবন্দরের কাস্টমস কর্মকর্তারা তার লাগেজ স্ক্যান করার সময় ট্রলি ব্যাগের ভেতর গুঁড়া ও দানাদার পদার্থ দেখতে পান।

এ ঘটনায় তাকে গ্রেফতার দেখিয়ে বিমানবন্দর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়।

জেএ/এমকেআর

Advertisement