রাজনীতি

সরকার দখলদারির রাজত্ব কায়েম করতে চায়: ফখরুল

সরকার সব প্রতিষ্ঠানেই দখলদারির রাজত্ব কায়েম করতে চায় বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

Advertisement

শুক্রবার (২০ মে) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি আরও বলেন, ক্ষমতার মসনদ রক্ষায় বর্তমান অবৈধ সরকার মিথ্যা, বানোয়াট ও গায়েবি মামলার ওপর নির্ভরশীল হয়ে পড়েছে। এরই ধারাবাহিকতায় বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের উদ্যোগে শান্তিপূর্ণ সমাবেশে সুপ্রিম কোর্টের সরকারদলীয় আইনজীবীরা বর্বরোচিত হামলা চালিয়েছে এবং উদোর পিণ্ডি বুধোর ঘাড়ে চাপাতে উল্টো জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সুপ্রিম কোর্ট ইউনিটের সাধারণ সম্পাদক ও বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য অ্যাড. গাজী কামরুল ইসলাম সজলসহ জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নেতাদের বিরুদ্ধে মিথ্যা ও হয়রানিমূলক মামলা দায়ের করেছে।

বিএনপি মহাসচিব বলেন, দেশের সর্বোচ্চ আদালত প্রাঙ্গণে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নেতাদের ওপর সরকারদলীয় আইনজীবীদের ঘৃণ্য হামলায় প্রমাণিত হয় যে, সরকার সব প্রতিষ্ঠানেই দখলদারির রাজত্ব কায়েম করতে চায়। জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের শান্তিপূর্ণ কর্মসূচিতে হামলা ও তাদের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মামলা দায়ের করে সুপিা্রম কোর্টের মতো পবিত্র স্থানকে কলুষিত করা হয়েছে।

মির্জা ফখরুল বলেন, জাতীয়তাবাদী শক্তিকে ধ্বংস করার জন্য সরকার উঠেপড়ে লেগেছে। বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী যারা বর্তমান সরকারের রাজনৈতিক প্রতিহিংসায় মিথ্যা মামলা ও জেল-জুলুমের শিকার হয়েছেন তারা যেন আইনি সহায়তা না পান সেজন্য উচ্চ আদালত প্রাঙ্গণকে সন্ত্রাসের আশ্রয়স্থল বানাতে চাচ্ছে সরকার। স্বাধীন দেশে ‘জোর যার মুল্লুক তার’ নীতি কার্যকর করে কর্তৃত্ববাদী শাসন কায়েম করা হয়েছে।

Advertisement

তিনি আরও বলেন, জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সুপ্রিম কোর্ট ইউনিটের বিজ্ঞ আইনজীবীদের ওপর সরকারের মদতে হামলা ও মিথ্যা মামলা দায়ের সেটিরই সাক্ষ্য বহন করে। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি- আন্দোলনের ভয়ে ভীত সরকারের জুলুম-নির্যাতন উপেক্ষা করে জাতীয়তাবাদী শক্তির পক্ষের আইনজীবীরা ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলবে।

বিবৃতিতে বিএনপি মহাসচিব অবিলম্বে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সুপ্রিম কোর্ট ইউনিটের সব আইনজীবীদের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহারের জোর আহ্বান জানান।

কেএইচ/এমকেআর

Advertisement