দেশজুড়ে

লক্ষ্মীপুরে বঙ্গবন্ধুর ম্যুরাল ভাঙচুর, যুবক আটক

লক্ষ্মীপুরে বঙ্গবন্ধুর ম্যুরাল ভাঙার সময় রাসেল ইকবাল নামের এক যুবককে আটক করা হয়েছে। বৃহস্পতিবার (২৬ মে) রাত সাড়ে ৯টার দিকে শহরের উত্তর তেমুহনী এলাকায় ট্রাফিক চত্বরে স্থাপিত দৃষ্টিনন্দন ম্যুরাল ভাঙচুরের সময় তাকে আটক করেন স্থানীয়রা। পরে তাকে পুলিশে সোপর্দ করা হয়।

Advertisement

আটক রাসেল সদর উপজেলার চন্দ্রগঞ্জ ইউনিয়নের আমানী লক্ষ্মীপুর গ্রামের মো. হানিফের ছেলে।

প্রত্যক্ষদর্শীরা জানান, রাতে জেলা পরিষদের স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরালের চারপাশে থাকা কয়েকটি গ্লাস লাঠি দিয়ে ভাঙছিলেন রাসেল। এসময় আশপাশের লোকজন তা দেখতে পেয়ে তাকে আটক করে পুলিশে খবর দেন।

আটকের পর সাংবাদিকদের কাছে রাসেল শিবিরের রাজনীতির সঙ্গে জড়িত বলে দাবি করেন। তিনি দাবি করেন, গোলাম আজমের ছেলের নির্দেশে তিনি বঙ্গবন্ধুর ম্যুরাল ভাঙচুর করেছেন। তার সঙ্গে গোলাম আজমের ছেলের যোগাযোগ রয়েছে। এজন্য কোনো টাকা নেননি তিনি। এর সুফল তিনি কেয়ামতে পাবেন বলে দাবি করেন।

Advertisement

আটক রাসেল ইকবাল

এ বিষয়ে লক্ষ্মীপুর সদর মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মমিনুল হক বলেন, ছেলেটি থানা হেফাজতে আছেন। কী কারণে এ ঘটনা ঘটনা ঘটিয়েছেন তা এখনো নিশ্চিত নয়। তাকে জিজ্ঞাসাবাদ চলছে।

লক্ষ্মীপুর জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. শাহজাহান বলেন, ঘটনাটি অত্যন্ত দুঃখজনক। এটি নিছক ঘটনা হিসেবে দেখা সমীচীন হবে না। আটক যুবককে রিমান্ডে এনে কার মদদে, কারা তাকে দিয়ে এ ঘটনা ঘটিয়েছে তা বের করতে হবে। বিষয়টি গুরুত্ব দিয়ে দেখতে হবে।

কাজল কায়েস/ইএ

Advertisement