আন্তর্জাতিক

পেট থেকে বেরিয়ে এলো কয়েন-ব্যাটারি-কাচের টুকরা

কত বিচিত্র ঘটনা ঘটছে আমাদের চারপাশে। কিছু ঘটনা এমন যে হতবাক না হয়ে পারা যায় না। সম্প্রতি তুরস্কে এক ব্যক্তির পেট থেকে অস্ত্রোপচার করে কয়েকশ কয়েন, পেরেক, ব্যাটারি এবং কাচের টুকরা বের করা হয়েছে। তার পেটে এসব জিনিস থেকে চিকিৎসকরাও অবাক হয়ে গেছেন।

Advertisement

গালফ ট্যুডের এক প্রতিবেদনে জানানো হয়েছে, ওই ব্যক্তির বয়স ৩৫ বছর। তবে তার সম্পর্কে বিস্তারিত তথ্য জানানো হয়নি। পেটে ব্যথার কারণে তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। এরপর আল্ট্রাসাউন্ড এবং এক্স-রে করার পর জানা যায় যে, তার পেটে বিভিন্ন ধরনের ২৩৩টি জিনিস রয়েছে।

এরপরেই অস্ত্রোপচার করে তার পেট থেকে একের পর এক কয়েন, পেরেক, ব্যাটারি, চম্বুক, স্ক্রু এবং কাচের টুকরা বের করা হয়। ডা. বেনিসি বলেন, অস্ত্রোপচারের সময় আমরা দেখেছি যে, তার পেটের প্রাচীরে ঢুকে গেছে কয়েকটি পেরেক। এছাড়া বৃহৎ অন্ত্রে দুটি ধাতব টুকরো এবং দুটি পাথর পাওয়া গেছে। অস্ত্রোপচার করে তার পেট থেকে সবকিছু বের করা হয়েছে।

ওই চিকিৎসক বলেন, একজন প্রাপ্তবয়স্ক ব্যক্তির ক্ষেত্রে সাধারণ আমরা এ ধরনের ঘটনা খুব একটা দেখি না। অনেক সময় শিশুরা না বুঝে অনেক কিছু খেয়ে ফেলে। তবে ওই ব্যক্তির পেটে এসব জিনিস কিভাবে গেল সে বিষয়টি এখনও পরিষ্কার নয়। এছাড়া এই অস্ত্রোপচারের বিষয়েও বিস্তারিত কিছু জানানো হয়নি।

Advertisement

টিটিএন/জিকেএস