জাতীয়

আনসার মৌলিক প্রশিক্ষণের সমাপনী কুচকাওয়াজ

গাজীপুরে সাধারণ আনসার মৌলিক প্রশিক্ষণ পঞ্চম ধাপের সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়েছে।

Advertisement

বুধবার (২৯ জুন) সকালে কালিয়াকৈর উপজেলার সফিপুর বাংলাদেশ আনসার ও ভিডিপি একাডেমির ইয়াদ আলী প্যারেড গ্রাউন্ডে এই কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়।

প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সালাম গ্রহণ করেন, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল মিজানুর রহমান শামীম।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- উপ-মহাপরিচালক (প্রশাসন) কর্নেল মোহাম্মদ রফিকুল হাসান, উপ-মহাপরিচালক (অপারেশনস) এ কে এম জিয়াউল আলম, আনসার ও ভিডিপি একাডেমির পরিচালক (উন্নয়ন) মো. ফখরুল আলম ও বাহিনীর অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তা ও কর্মচারীরা।

Advertisement

অনুষ্ঠান শেষে শ্রেষ্ঠ প্রশিক্ষণার্থী দের হাতে পুরস্কার তুলেদেন প্রধান অতিথি। মোট ১ হাজার ৭৪ জন প্রশিক্ষণার্থীদের মধ্যে ড্রিল-এ শ্রেষ্ঠত্বের পুরস্কার অর্জন করেন আহসান হাবিব,ফায়ারিং-এ সেরা নুর ইসলাম , সবকিছু মিলিয়ে চৌকস প্রশিক্ষণার্থীর পুরস্কার লাভ করেন মো. জুয়েল মিয়া।

প্রধান অতিথি বলেন, সাধারণ আনসাররা প্রশিক্ষণ শেষে অঙ্গীভূত হয়ে বিভিন্ন সরকারি-বেসরকারি গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানে দায়িত্ব পালন করেন। বর্তমানে সারাদেশে চার শতাধিক প্রতিষ্ঠানে প্রায় ৫৪ হাজার সাধারণ আনসার অঙ্গীভূত হয়ে দেশের জননিরাপত্তায় অবদান রেখে চলেছেন।

আরএডি

Advertisement