বিনোদন

রায় শ্রীপর্ণার নতুন গান প্রকাশ

দুই বছর পর শ্রোতা-ভক্তদের জন্য ‘দিলকো করার আয়া’ শিরোনামে হিন্দি গান নিয়ে হাজির ভারত-বাংলাদেশের জনপ্রিয় কণ্ঠশিল্পী রায় শ্রীপর্ণা। গানটি শিল্পীর ইউটিউব চ্যানেল ও ফেসবুক পেজে প্রকাশ করা হয়েছে।

Advertisement

বুধবার (২৯ জুন) বিকেল ৪টায় কণ্ঠশিল্পীর ‘Roy Sreeparna’ নামে ইউটিউব চ্যানেল ও ফেসবুক পেজে গানটি প্রকাশ পেয়েছে। এবারের ‘দিলকো করার আয়া’ গানটির সংগীতায়োজন করেছেন দেবদীপ বণিক। গানটির ভোকাল রায় শ্রীপর্ণা। অডিও মিক্সিং অ্যান্ড মাস্টারিং করেছেন দেবদীপ বণিক, সিনেমাটোগ্রাফার দ্বীপজ্যোতি চক্রবর্তী, ভিডিও এডিটিংয়ে ছিলেন মনজিত দেববর্মা।

গানটি রেকর্ডিং হয়েছে ভারতের অর্ব ক্রিয়েশন স্টুডিওতে। এ গানটি লিখেছেন রানা সাওতাল।

অনেকদিন পর গান নিয়ে আসা প্রসঙ্গে সংগীতশিল্পী রায় শ্রীপর্ণা বলেন, ‘কোভিডের কারণে সারা বিশ্ব এক অস্বস্তিকর সময় পার করেছে। ভারত-বাংলাদেশেও করোনা পরিস্থিতি খুব খারাপ ছিল। যে কারণে ইচ্ছে থাকা সত্ত্বেও আমার ভক্তদের জন্য নতুন গান নিয়ে আসতে পারিনি। তাই দুই বছরের একটা গ্যাপ হয়ে গেছে।

Advertisement

করোনা পরিস্থিতি খানিকটা স্বাভাবিক হওয়ায় আবার গানে ফেরা। এর মধ্যে দর্শকরা অনেকেই আমাকে নক করেছে কবে আসবে নতুন গান। মূলত আমার প্রিয় শ্রোতাদের অনুরোধেই এবারের গানটিও।’

তিনি আরও বলেন, ‘দিলকো করার আয়া’ শিরোনামের গানটি লিখেছেন রানা সাওতাল। এর অরিজিনাল শিল্পী নেহা কক্কর, ইয়াসের দেশাই ও রজত নাগপাল। গানটিতে অভিনয় করেছেন-সিদ্ধার্থ শুক্লা ও নেহা শর্মা। গানটি একটু আধুনিকভাবে শ্রোতাদের সামনে আনার চেষ্টা করেছি। আশা করি আমার শ্রোতাদের ভালো লাগবে।’

২০২১ সালের ১৬ জুন ‘জান নিসার’ শিরোনামে রায় শ্রীপর্ণার গানটি ইউটিউবে রীতিমতো ঝড় তোলে। সেই জনপ্রিয়তার রেশ না কাটতেই একই বছরের ২৬ জুলাই ‘কলঙ্ক’ শিরোনামের গান রিলিজ করেন তিনি।

রায় শ্রীপর্ণা ভারতের ক্লাসিক্যাল মিউজিকে স্বর্ণপদক পেয়েছেন। ২০২০ সালের দুর্গা পূজায় তার ‘ঢাক বাজা, কাসর বাজা’ গানটি পূজার গান হিসেবে জনপ্রিয়তার শীর্ষে ছিল। এছাড়া ২০১৯ সালে ‘দ্য লিজেন্ড’ গানটি প্রকাশ করেও তুমুল সাড়া পেয়েছিলেন এ গায়িকা।

Advertisement

এলএ/জিকেএস