বিনোদন

আমিরের ‘লাল সিং চাড্ডা’র প্রদর্শনী বন্ধ করলো বিক্ষোভকারীরা

‘ভারতজুড়ে অসহিষ্ণুতা বাড়ছে’- এমন মন্তব্য করে রীতিমতো তোপের মুখে পড়েছেন বলিউড অভিনেতা আমির খান। এমনকি তার নতুন ছবি ‘লাল সিং চাড্ডা’ বয়কটের আহ্বান জানিয়েছেন নেটিজেনদের অনেকে। দেশমাতৃকার প্রতি আমিরের ভালোবাসা নিয়েও উঠেছে প্রশ্ন।

Advertisement

তবে আমির নিজে অবশ্য ছবিটি বয়কট না করার অনুরোধ জানিয়ে ভক্ত-দর্শক ও সমালোচকদের উদ্দেশে বলেছেন, তিনি দেশকে ভালোবাসেন না, এ ধারণা ভুল। ভক্তদের এমন ধারণা পাল্টে ফেলার অনুরোধও জানান মিস্টার পারফেকশনিস্ট।

কিন্তু মুক্তির ২৪ ঘণ্টা না পেরোতেই ‘লাল সিংহ চাড্ডা’ নিয়ে বিতর্কের ঝড়। ভারতের পাঞ্জাব প্রদেশের জালন্ধরে আমিরের নতুন এ ছবির প্রদর্শনী বন্ধ করে দেওয়া হয়েছে।

ভারতীয় সংবাদ সংস্থার খবর, একদল বিক্ষোভকারী সিনেমা হলের সামনে একজোট হয়ে প্রতিবাদ জানান। তাদের দাবি, আমিরের নতুন ছবিতে ধর্মীয় অনুভূতিতে আঘাত করা হয়েছে।

Advertisement

যদিও বিক্ষোভকারীদের বিপরীতে অন্য একটি দল আমিরকে সমর্থন দেন। শিখ সংগঠনের কিছু সদস্য ছবিটির সমর্থনে স্লোগান তোলেন। তাদের দাবি, এই ছবিটি এক শিখ ব্যক্তির জীবনকে কেন্দ্র করে নির্মিত। সুতরাং হিন্দু সংগঠনগুলির ছবির প্রদর্শন বন্ধ করার অধিকার নেই।

সংবাদ সংস্থার খবর, বৃহস্পতিবার দ্বারকার এক সিনেমাহলে ছবির প্রদর্শনী চলাকালীন একদল জনতা জোট করে হট্টগোল করে। পরে পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। তবে এখনো পর্যন্ত এ বিষয়ে আমির নিজে কোনো প্রতিক্রিয়া দেননি।

সম্প্রতি আমির খানের পুরোনো একটি সাক্ষাৎকার নেট দুনিয়ায় ভাইরাল হয়। যেখানে ভারতের সার্বিক পরিস্থিতি নিয়ে ‘অসহিষ্ণুতার’ প্রসঙ্গ তোলেন আমির। এমনকি তিনি এ-ও বলেছিলেন, পরিবার নিয়ে ভারতে থাকতে তার ভয় হয়! সেই সাক্ষাৎকারের জেরেই ‘লাল সিং চাড্ডা’ বয়কটের ডাক দেন নেটিজেনরা।

ছবিটি নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপক সমালোচনার মুখে কদিন আগেই বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাওয়াতের কটাক্ষের শিকার হন এ অভিনেতা। কঙ্গনার দাবি, ছবিটির প্রচারের কৌশল হিসেবেই সচেতনভাবে বিতর্ক উসকে দিয়েছেন আমির। ছবির প্রচারে এ অভিনেতা নাকি অতীতেও এমন করেছেন।

Advertisement

এমকেআর/এমএস