আইন-আদালত

বিএনপির ১৯ নেতাকর্মীর নামে আওয়ামী লীগ নেতার মামলা

রাজধানীর হাজারীবাগে আওয়ামী লীগের নেতাকর্মীদের ওপর হামলার অভিযোগ করে বিএনপির ১৯ জনের নাম উল্লেখ করে মামলা করেছেন আওয়ামী লীগের এক নেতা। এ মামলায় অজ্ঞাত আরও ৫০-৬০ জনকে আসামি করা হয়েছে।

Advertisement

বুধবার (২৮ সেপ্টেম্বর) ঢাকার অতিরিক্ত মহানগর হাকিম হাসিবুল হকের আদালত এ মামলার এজাহার গ্রহণ করেন। একইসঙ্গে মামলাটি তদন্ত করে আগামী ৬ নভেম্বর প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) হাজারীবাগ থানায় মো. আব্দুল্লাহ আল জাকারিয়া বাদী হয়ে মামলাটি করেন। তিনি হাজারীবাগ থানা আওয়ামী লীগের সদস্য।

মামলার আসামিরা হলেন- হাজারীবাগ থানার ১৫নং ওয়ার্ড বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক হুমায়ুন কবির, ধানমন্ডি থানা যুবদলের আহ্বায়ক মো. হাবিবুর রহমান, ১৪নং ওয়ার্ড বিএনপির সদস্যসচিব মো. আশরাফ আলী, একই ওয়ার্ড যুবদলের সভাপতি আলম, ছাত্রদলের মো. আবিদ হাসান নীল, শেখ খালিদ হাসান জ্যাকি, সোহান, যুবদলের রাজিব, মো. রুবেল হোসেন, রনি, মো. রুবেল হোসেন, জিয়ারুল, আব্বাস, জামাল, আরিফ, বাদল, মো. সানি, নাজমুল হোসেন ও সৈয়দ ওয়াসিকুল হক।

Advertisement

আরও পড়ুন>> জামায়াত-আওয়ামী লীগের পরকীয়া চলছে: টুকু

মামলার এজাহারে বলা হয়, গত ২৬ সেপ্টেম্বর ঢাকা মহানগর দক্ষিণের উদ্যোগে হাজারীবাগস্থ সিকদার মেডিকেল পাম্প সংলগ্ন এলাকায় বিএনপির সমাবেশ ছিল। ঘটনার দিন দুপুর ১টার দিকে উল্লেখিত আসামিরা বিএনপি অঙ্গসংগঠনের আরও ৫০-৬০ জন অজ্ঞাতনামা নেতাকর্মীদের নিয়ে লাঠিসোঁটা, লোহার রড ও দেশীয় অস্ত্র নিয়ে বেআইনিভাবে মিছিল করে যাচ্ছিরেন। এসময় তারা মামলার বাদী ও তার দলের নেতাকর্মীদের ওপর হামলা করেন। এসময় আসামিরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের দুটি ছবি ভেঙে ফেলেন। এছাড়া তাদের পাঁচজন নেতাকর্মীকে মারধর করে গুরুতর জখম করা হয়।

জেএ/এএএইচ/এএসএম

Advertisement