খেলাধুলা

ভুটানকে ২-০ গোলে হারালো বাংলাদেশ

দাপট দেখিয়ে খেললো বাংলাদেশ। ভুটান সে অর্থে লড়াই করতে পারলো না। তবে বাংলাদেশের জয়টা কেন আরও বড় হলো না, সেই আক্ষেপ রয়েই গেলো।

Advertisement

কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে আজ (শুক্রবার) এএফসি অনূর্ধ্ব-১৭ এশিয়া কাপ বাছাইয়ে ভুটানকে ২-০ গোলে হারিয়েছে বাংলাদেশ, তুলে নিয়েছে টানা দ্বিতীয় জয়।

অষ্টম মিনিটে ম্যাচের প্রথম কর্নার কিকটি করে বাংলাদেশ। তবে ভুটানের বিপদ হয়নি। বরং কাউন্টার অ্যাটাকে পরের মিনিটেই এগিয়ে যেতে পারতো ভুটান।

বাংলাদেশের গোলরক্ষক সোহান অনেকটা এগিয়ে এসেছিলেন। ভুটানের নয় নম্বর জার্সিধারী কামাল শটও নিয়েছিলেন, একটুর জন্য সেটি ফাঁকা পোস্টের বাঁদিক দিয়ে চলে যায়।

Advertisement

এর দুই মিনিট পরই (দশম মিনিট) গোল পেয়ে যায় বাংলাদেশ। ডানদিক থেকে আসাদুলের উঁচু ক্রস নাজিমুদ্দিন দারুণ এক হেডে জড়িয়ে দেন জালে। ১-০তে এগিয়ে বিরতিতে যায় বাংলাদেশ।

দ্বিতীয়ার্ধেও দাপট দেখিয়ে খেলতে থাকে বাংলাদেশ। ভুটান সেভাবে সুযোগ তৈরি করতে পারেনি। বরং রক্ষণ সামলাতে ব্যস্ত থাকতে হয়েছে তাদের।

তবে ৭৩ মিনিটে ইমরানের দূর থেকে নেওয়া মাপা ফ্রি-কিক আর আটকাতে পারেনি ভুটান। বক্সের মধ্যে হিমেল হেড করে দলকে এগিয়ে দেন ২-০ ব্যবধানে। শেষ পর্যন্ত সহজ জয় নিয়েই মাঠ ছাড়ে লাল-সবুজ জার্সিধারীরা।

৯ অক্টোবর ইয়েমেনের বিপক্ষে গ্রুপসেরা হওয়ার লড়াইয়ে নামবে বাংলাদেশ অনূর্ধ্ব-১৭ ফুটবল দল।

Advertisement

এমএমআর