খেলাধুলা

ব্রাজিলের জয়ে দেশজুড়ে আনন্দোৎসব

বিশ্বকাপের উন্মাদনা ছড়িয়ে গেছে সারাবিশ্বে। সেই উন্মাদনা যেন বাঁধ ভেঙেছে বাংলাদেশে। দেশের ফুটবলপ্রেমীরা প্রধানত দুই ভাগে বিভক্ত। এর মাঝে একভাগের প্রিয় দল ব্রাজিল সোমবারের খেলায় জিতেছে সুইজারল্যান্ডের বিপক্ষে। এই জয়ে মধ্যরাতে আনন্দে মেতেছেন দলটির বাংলাদেশি সমর্থরা।

Advertisement

ফেনী

ব্রাজিলের জয়ের পর ফেনীতে মধ্যরাতে আনন্দ-উল্লাসে মেতে ওঠেন ভক্তরা। মিছিলে মিছিলে মুখরিত হয়ে ওঠে চারদিক। ফেনী পুরাতন কারাগারের সামনে ২৫ ফুটের এলইডি বড় পর্দায় খেলা দেখার আয়োজন করা হয়। একসঙ্গে বসে সেখানে ৩০ হাজার ফুটবলপ্রেমী খেলা উপভোগ করেন। পুরো রাস্তা ও আশপাশের এলাকা পরিণত হয় গ্যালারিতে।

খেলা দেখার জন্য প্রায় ২ ঘণ্টা ঠায় দাঁড়িয়ে থাকতে হয়েছে। ফেনী পাইলট স্কুলের গেট থেকে পৌরসভার সামনে পেট্রোল পাম্পের সামনে ও ফাইভ স্টারের সামনে স্মতিস্তম্ভের প্রাঙ্গণ পর্যন্ত সড়ক লোকে-লোকারণ্য হয়ে ওঠে।

Advertisement

শাবিপ্রবি, সিলেট

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বিজয়োল্লাস করেছেন সমর্থকরা। শাবি শাখা ছাত্রলীগের উদ্যোগে ক্যাম্পাসের মুক্তমঞ্চে বড় পর্দায় খেলা দেখেন শিক্ষার্থীরা। খেলার প্রথমার্ধে গোলশূন্য থাকায় ব্রাজিল সমর্থকদের মধ্যে হতাশা কাজ করে। দ্বিতীয়ার্ধে কাসেমিরোর নান্দনিক গোলে এগিয়ে যায় ব্রাজিল। ফলে প্রাণচাঞ্চল্য ফিরে আসে সমর্থকদের মাঝে। খেলা শেষে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে জড়ো হয়ে বিজয়োল্লাস করেন ব্রাজিল ভক্তরা।

ইসলামী বিশ্ববিদ্যালয়

ব্রাজিলের জয়ে আনন্দিত ইসলামী বিশ্ববিদ্যালয়ের সমর্থকরাও। সোমবার রাতে খেলা শেষ হওয়া মাত্রই আনন্দে মেতে ওঠেন তারা। খেলা শেষ হতেই কেন্দ্রীয় ক্রিকেট মাঠের পাশে আতশবাজি ও পটকা ফুটিয়ে উচ্ছ্বাসে মিছিল শুরু করেন ইবির ব্রাজিল সমর্থকরা। এছাড়া দেশরত্ন শেখ হাসিনা হলসহ অন্যান্য হলগুলোতেও শুরু হয় জয়ের আনন্দ।

Advertisement

রাবির ব্রাজিল ফ্যানস ক্লাবের বিজয়োল্লাস

ব্রাজিলের জয়ে বিজয়োল্লাস ও আনন্দ মিছিলে মেতে উঠেন রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ব্রাজিল ফ্যানস ক্লাবের সদস্যরা। সোমবার (২৮ নভেম্বর) রাতে খেলা শেষে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন প্রান্তে বিজয়ের উল্লাসে মেতে উঠতে দেখা যায় ব্রাজিল সমর্থক শিক্ষার্থীদের। বিভিন্ন স্লোগানে আনন্দ মিছিল করেন তারা।

সবার সঙ্গে বড় পর্দায় খেলা দেখলেন সংসদ সদস্য সমি

চলছে ব্রাজিল-সুইজারল্যান্ডের খেলা। শত শত মানুষের সমাগম বড় পর্দায় খেলা দেখতে। আর হঠাৎ তাদের মাঝে হাজির হলেন ঝিনাইদহ-২ আসনের সংসদ সদস্য তাহজীব আলম সিদ্দিকী সমি। ফুটবলপ্রেমীদের সঙ্গে বসে উপভোগ করেন সম্পূর্ণ খেলা। সোমবার রাতে সার্কিট হাউজ পাড়া সংলগ্ন এলাকায় নিজ পাড়ায় বসে খেলাটি উপভোগ করেন তিনি। ব্রাজিল-সুইজারল্যান্ড ম্যাচ দেখার জন্য স্থানীয় যুবকরা বড় পর্দার ব্যবস্থা করেছেন। সেখানে গাড়ি থামিয়ে সবার মাঝে বসে পড়েন এমপি।

টিএসসিতে আনন্দোৎসব-আতশবাজি

বিশ্বকাপের উন্মাদনা ছড়িয়ে গেছে সারাবিশ্বে। সেই উন্মাদনা যেন বাঁধ ভেঙেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে। ব্রাজিলের কাঙ্ক্ষিত গোল আসে ৮৩তম মিনিটে। ম্যাচের মাত্র ৭ মিনিট বাকি থাকতে, ক্যাসেমিরোর পা থেকে। এই গোলের পর থেকেই উৎসব শুরু হয় টিএসসিজুড়ে। ম্যাচ শেষে তা যেন বাঁধভাঙে। গায়ে ব্রাজিলের জার্সি আর পতাকা জড়িয়ে, বাঁশির শব্দে ভিসি চত্বর, শাহবাগ এবং পুরো টিএসসি জুড়ে উল্লাস করেন সমর্থকরা। এসময় আতশবাজিতে রঙিন হয়ে ওঠে চারদিক।

(প্রতিবেদন তৈরিতে তথ্য দিয়েছেন জাগো নিউজের বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও জেলা প্রতিনিধিরা)

এমএইচআর