রাজনীতি

পুলিশের ‘হয়রানি’ অভিযান বন্ধের আহ্বান আমানের

১-১৫ ডিসেম্বর পর্যন্ত পুলিশি অভিযানের নামে বিএনপি কর্মীদের গ্রেফতার ও হয়রানি বন্ধের আহ্বান জানিয়েছেন ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান। শুক্রবার (২ ডিসেম্বর) নয়াপল্টনে ভাসানী মিলনায়তনে মহিলা দলের কর্মী সভায় তিনি এ আহ্বান জানান।

Advertisement

ক্ষমতায় টিকে থাকতে সরকার আবার নির্যাতনের পথ বেছে নিয়েছে মন্তব্য করে আমান বলেন, অবরোধ ডেকে বিএনপির সমাবেশ বানচালের চেষ্টায় সরকার সফল হয়নি।

আগামী ১০ ডিসেম্বর ঢাকার বিভাগীয় সমাবেশ প্রসঙ্গে তিনি বলেন, নয়াপল্টনে সমাবেশ হবে। অসৎ উদ্দেশ্যে আওয়ামী লীগ সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করাতে চাচ্ছে, কিন্তু ১০ তারিখে কর্মসূচি হবে নয়াপল্টনে। সেজন্য নিরাপত্তা দেওয়াসহ সব ব্যবস্থা সরকারকে করতে হবে।

১০ ডিসেম্বর সমাবেশ ঘিরে সরকার নিজেরাই অরাজকতা সৃষ্টি করে বিএনপির ঘাড়ে দোষ চাপিয়ে কর্মসূচি বানচালের ষড়যন্ত্র করছে বলেও অভিযোগ করেন তিনি।

Advertisement

এ সময় ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম বলেন, বিএনপি নির্বাচন চায় তবে আওয়ামী লীগকে ক্ষমতায় রেখে নয়। ক্ষমতার পরিবর্তনের জন্য শেখ হাসিনাকে সরে যেতে হবে।

সালাম বলেন, বিএনপিকে হেফাজতের ভয় দেখিয়ে লাভ নেই। হেফাজত আর বিএনপি এক নয়। আঘাত করলে পাল্টা মার দেওয়ার নির্দেশ নেতাকর্মীদের। ১০ তারিখ শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালন করতে চায় বিএনপি।

সোহরাওয়ার্দী উদ্যানে ঢুকিয়ে হেফাজতের মতো ঘটনা ঘটাতে চায় সরকার মন্তব্য করে তিনি বলেন, ১০ তারিখ সরকার পতনের কোনো কর্মসূচি নয়, সেদিন শান্তিপূর্ণ সমাবেশ হবে, সেদিন নতুন কর্মসূচি ঘোষণা করা হবে।

ঢাকা মহানগর উত্তরের বাড্ডা, ভাটারা, মোহাম্মদপুর, আদাবর, রূপনগর ও পল্লবী থানা মহিলা দলের কর্মীসভায় বক্তব্য দেন মহিলা দলের কেন্দ্রীয় সভাপতি আফরোজা আব্বাস। ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক এবং মহিলা দল কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হেলেন জেরিন খান বক্তব্য দেন।

Advertisement

কেএইচ/এমআরএম/এমএস