দেশজুড়ে

জায়গা সংকীর্ণতায় দাঁড়িয়েই দুপুরের খাবার খেলেন নেতাকর্মীরা

পরিবহন ধর্মঘটের কারণে কয়েকদিন আগে থেকেই রাজশাহীতে গণসমাবেশস্থলে আসতে শুরু করেছেন বিএনপির নেতাকর্মীরা। তাদের জন্য সমাবেশের মাঠেই ভোজের আয়োজন করা হয়েছে। তবে জায়গা সংকীর্ণতার কারণে দাঁড়িয়েই খাবার গ্রহণ করতে দেখা গেছে নেতাকর্মীদের।

Advertisement

শুক্রবার (২ ডিসেম্বর) সরেজমিন দেখা যায়, রাজশাহীর মাদরাসা মাঠে তৈরি করা হয়েছে এলাকাভিত্তিক ক্যাম্প। ক্যাম্পের পাশেই রান্নাবান্না করা হয়েছে। তবে জায়গা স্বল্পতার কারণে অনেকে দাঁড়িয়েই দুপুরের খাবার গ্রহণ করছেন।

নওগাঁর আত্রাই থেকে আসা কৃষক দলের আহ্বায়ক আসাদুজ্জামান বুলেট জাগো নিউজকে বলেন, ‘আজ সকালে আমরা এখানে এসেছি। আমাদের এত বড় জনসমাবেশ করতে সরকার ছোট একটা মাঠ দিয়েছে। ফলে বসার জায়গা নেই। তাই কর্মীদের নিয়ে দাঁড়িয়েই দুপুরের খাবার খেলাম।’

নওগাঁ জেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক এস এম রেজাউল ইসলাম রেজু জাগো নিউজকে বলেন, ‘৪০ জন নিয়ে সমাবেশে এসেছি। নওগাঁ থেকে বের হওয়ার সময় পুলিশের বাধা দিয়েছে। সবশেষে ছোট একটা মাঠে আমাদেরকে সমাবেশ করতে দেওয়া হয়েছে। ঘুমানোর জায়গাটুকু নেই। না ঘুমিয়ে রাত্রিযাপন করছে আমার কর্মীরা। দুপুরে বসে খাওয়ার মতো জায়গা নেই। আমরা এই জুলুমবাজ সরকারের পতন চাই।’

Advertisement

শনিবার (৩ ডিসেম্বর) রাজশাহীতে বিএনপির বিভাগীয় গণসমাবেশ। সমাবেশ সফল করতে বুধবার (৩০ নভেম্বর) থেকে বিভিন্ন জেলা থেকে সমাবেশস্থলে আসতে শুরু করেছেন বিএনপির নেতাকর্মীরা।

মনির হোসেন মাহিন/এসআর/এএসএম