খেলাধুলা

টেনিসের উন্নয়নে কোটি টাকা দেবে সাইফ পাওয়ারটেক

দেশে টেনিসের সার্বিক উন্নয়ন ও সম্প্রসারণে কোটি টাকা দেবে সাইফ পাওয়ারটেক। রোববার এ বিষয়ে দুইপক্ষের মধ্যে চুক্তি সম্পন্ন হয়েছে।

Advertisement

চুক্তি অনুযায়ী সাইফ পাওয়ারটেক টেনিসের বিভিন্ন প্রকল্পের মাধ্যমে বছরে এক কোটি টাকা করে আর্থিক সহায়তা প্রদান করবে। সমঝোতা স্বাক্ষর অনুষ্ঠানে জানিয়েছেন বাংলাদেশ টেনিস ফেডারেশনের সাধারণ সম্পাদক প্রকৌশলী আবু সৈয়দ মোহাম্মদ হায়দার। তৃণমূলের টেনিসকে এগিয়ে নিতেই মূলত এ চুক্তিস্বাক্ষর।

পাঁচটি ইভেন্টে এ আর্থিক সহায়তা দেওয়া হবে বলে জানানো হয়েছে। ইভেন্টগুলো হলো- দেশব্যাপী জুনিয়র টেনিস ইনিশিয়েটিভ প্রোগ্রাম পরিচালনা, জেটিআই কোচেস প্রশিক্ষণ ও স্কুল শিক্ষকদের টেনিস প্রশিক্ষণ, জেলা ও বিভাগীয় টেনিস প্রতিযোগিতা, আন্তঃটেনিস প্রতিযোগিতা এবং বিজয় দিবস টেনিস প্রতিযোগিতা।

এ চুক্তির মাধ্যমে প্রথমবারের মতো টেনিস পা রাখল কর্পোরেট যুগে। চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বাংলাদেশ টেনিস ফেডারেশনের সভাপতি নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি এবং সাইফ পাওয়ারটেকের ব্যবস্থাপনা পরিচালক তরফদার মো. রুহুল আমিন উপস্থিত ছিলেন। ফেডারেশনের সাধারণ সম্পাদক প্রকৌশলী আবু সৈয়দ মোহাম্মদ হায়দার এবং সাইফ পাওয়ারটেকের পক্ষে প্রতিষ্ঠানটির নির্বাহী পরিচালক মেজর (অব.) ফারুক আহমেদ খান নিজ নিজ প্রতিষ্ঠানের হয়ে সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

Advertisement

এ সময় সাইফ পাওয়ারটেক লিমিটেডের পরিচালক তরফদার মো. রুহুল সাইফ ছাড়াও টেনিস ফেডারেশনের কার্যনির্বাহী কমিটির বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা সেখানে উপস্থিত ছিলেন। আগামী ১ জানুয়ারি ২০২৪ থেকে ৩১ ডিসেম্বর ২০২৫ সাল পর্যন্ত সাইফ পাওয়ারটেকের সঙ্গে চুক্তিবদ্ধ হলো বাংলাদেশ টেনিস ফেডারেশন।

আরআই/এমএমআর/জেআইএম