ক্যাম্পাস

কুয়াশায় আচ্ছন্ন রাবি ক্যাম্পাসে বেড়েছে শীতের তীব্রতা

কয়েক সপ্তাহ ধরে রাজশাহীতে শীতের তীব্রতা নেই বললেই চলে। তবে মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) হঠাৎ সকাল থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ঘন কুয়াশার পাশাপাশি বেড়েছে শীতের তীব্রতা। পুরো ক্যাম্পাস ঘন কুয়াশায় আচ্ছন্ন।

Advertisement

সকালে সরেজমিনে দেখা যায়, ক্যাম্পাসের টুকিটাকি চত্বর, প্যারিস রোড, বুদ্ধিজীবী চত্বর, আমতলাসহ পুরো ক্যাম্পাস ঘন কুয়াশায় ঢাকা পড়েছে। ঘন কুয়াশায় এক আবাসিক হল থেকে অন্য আবাসিক হল ও এক একাডেমিক ভবন থেকে অন্য একাডেমিক ভবন দেখা যাচ্ছে না। কিছু দূর গেলেই কোনো মানুষ চোখে পড়ছে না। গাছের পাতায় ও ঘাসের ডগায় শিশির জমে আছে।

ঘন কুয়াশার বিষয়ে মুজাহিদ নামের এক শিক্ষার্থী জাগো নিউজকে বলেন, এতোদিন যাবত রাজশাহীতে শীত ছিল না বললেই চলে। আজ থেকে আবার শীত বেড়েছে, সঙ্গে ঘন কুয়াশা। এটাই হয়তো শেষ ঠান্ডা। এরপর বৃষ্টি হয়ে শীত চলে যাবে বলে জানান তিনি।

ঘন কুয়াশার মধ্যেও রিকশা নিয়ে বের হয়েছেন চালক মইনুল ইসলাম। তিনি জানান, আজ সকাল থেকে বিগত দিনের তুলনায় বেশি শীত এবং ঘন কুয়াশা পড়েছে। ফলে আমরাও যাত্রী পাচ্ছি না। আবার রিকশাও সাবধানে চালাতে হচ্ছে, কারণ সামনে মানুষ বা পশু থাকতে পারে যা কুয়াশার কারণে দেখা যাচ্ছে না।

Advertisement

শহীদ জিয়াউর রহমান হলের এক কর্মচারি জাগো নিউজকে জানান, শীত অনেকের কাছে উপভোগের হলেও অনেকের কাছে কষ্টের। আমি প্রতিদিন রাতে ডিউটি করি। অন্যদিনের তুলনায় আজ ঠান্ডা পড়েছে বেশি এবং কুয়াশায় কাউকেই দেখতে পাওয়া যাচ্ছে না। আমরা বুঝতে পারছি রাজশাহীতে আবারও শীতের মাত্রা বাড়তে শুরু করেছে।

মনির হোসেন মাহিন/এফএ/জেআইএম