ক্যাম্পাস

রাবিতে ছাত্রলীগ নেতার কক্ষ সিলগালা

অবৈধভাবে হলে অবস্থান ও প্রভোস্টের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক ছাত্রলীগ নেতার কক্ষ সিলগালা করা হয়েছে। মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) দুপুরে হল প্রশাসনের পক্ষ থেকে তার কক্ষ সিলগালা করে দেওয়া হয়।

Advertisement

ওই ছাত্রলীগ নেতার নাম শামীম হোসাইন। তিনি রাবির প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ছিলেন। এছাড়া তিনি নবাব আব্দুল লতিফ হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এবং রাবি শাখা ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদকের দায়িত্বে রয়েছেন।

হল প্রশাসন সূত্র জানায়, হলের ২১২ নম্বর কক্ষে অবৈধভাবে থাকতেন শামিম হোসাইন। এছাড়া দুই সিটের কক্ষে একাই থাকতেন তিনি। ওই কক্ষে এখন কোনো ছাত্রের আবাসিকতা নেই। তার বিরুদ্ধে হলের ছাত্রদের বিভিন্নরকম অভিযোগ ছিল। এছাড়াও তিনি হল প্রাধ্যক্ষের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করেছিলেন। তাই হলের নিরাপত্তার স্বার্থে তার কক্ষ সিলগালা করে দেওয়া হয়েছে।

এসব অভিযোগ অস্বীকার করেন ছাত্রলীগ নেতা শামীম হোসেন। ছাত্রত্ব না থাকলেও দায়িত্বের কারণে তার হলে থাকা প্রয়োজন বলে জানান তিনি। তিনি অভিযোগ করেন, ব্যক্তিগত ক্ষোভে এটা করা হয়েছে। রাবি প্রশাসন ও ছাত্রলীগের সঙ্গে আলোচনা করে পরবর্তী সিদ্ধান্ত নেবো।

Advertisement

হলের প্রাধ্যক্ষ অধ্যাপক এ এ এইচ এম মাহবুবুর রহমান বলেন, অনেক আগে তার ছাত্রত্ব শেষ হয়ে গেছে। অবৈধভাবে হলে অবস্থান করছিলেন তিনি। তার বিরুদ্ধে হলের আবাসিক ছাত্রদের বিভিন্নরকম অভিযোগ ছিল। এছাড়া গতকাল মোবাইলে আমার সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করে এবং হলের অভ্যন্তরে বিশৃঙ্খলা ও ছাত্র হত্যাকাণ্ডের হুমকি দিয়েছিল। সেজন্য আমরা হলের নিরাপত্তার স্বার্থে সকাল ১০টার মধ্যে তাকে হল ত্যাগের নির্দেশ দিয়েছিলাম। সে নির্দেশ মানেনি। এজন্য আমরা তার জিনিসপত্র বের করে দিয়ে কক্ষ সিলগালা করে দিয়েছি।

কক্ষ সিলগালা করার সময় সহকারী প্রক্টর ড. জাকির হোসেন ও ড. আল মামুন এবং হলের আবাসিক শিক্ষকরা উপস্থিত ছিলেন।মনির হোসেন মাহিন/আরএইচ/জিকেএস