আইন-আদালত

অব্যাহতি পেলেন সাংবাদিক আশফাক ও তার স্ত্রী

রাজধানীর মোহাম্মদপুরে আটতলা থেকে নিচে পড়ে গৃহকর্মী আহতের ঘটনায় করা মামলায় ডেইলি স্টারের নির্বাহী সম্পাদক আশফাকুল হক ও তার স্ত্রী তানিয়া খন্দকারকে অব্যাহতি দিয়েছেন আদালত।

Advertisement

গত সোমবার (১৯ ফেব্রুয়ারি) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. জাকী আল ফারাবীর আদালত মামলার চূড়ান্ত প্রতিবেদন গ্রহণ করেন। এর মধ্য দিয়ে তারা এ মামলার দায় থেকে অব্যাহতি পেলেন।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) আদালতের মোহাম্মদপুর থানার সাধারণ নিবন্ধন শাখা সূত্রে এ তথ্য জানা গেছে।

২০২৩ সালে ৪ আগস্ট রাজধানীর মোহাম্মদপুরে সাংবাদিক আশফাকুল হকের বাসার আটতলা থেকে পড়ে আহত হয় ফেরদৌসী নামে এক গৃহকর্মী। পরে এ ঘটনায় তার মা জোছনা বেগম মোহাম্মদপুর থানায় একটি মামলা দায়ের করেন। মামলায় সৈয়দ আশফাকুল হক, তার স্ত্রী তানিয়া খন্দকার ও আসমা আক্তার শিল্পী নামে এক নারীকে আসামি করা হয়।

Advertisement

আরও পড়ুন>> ৮ তলা থেকে পড়ে আহত গৃহকর্মী, তিনজনের নামে মামলা

মামলায় মা জোছনা বেগম অভিযোগ করেন, মামলার ৩ নম্বর আসামি আসমা আক্তার শিল্পীর বাসায় আমার বড় মেয়ে কাজ করতো। এক মাস আগে সে ওই বাসা থেকে গ্রামে চলে আসে। এরপরই শিল্পী আমার মেঝো মেয়ে ফেরদৌসীকে তার বাসায় কাজের কথা বলে নিয়ে আসে। কিন্তু চলতি মাসের ১ তারিখে (২০২৩ সালে ১ আগস্ট) তাকে মোহাম্মদপুরে সৈয়দ আশফাকুল হক ও তার স্ত্রী তানিয়া খন্দকারের বাসায় কাজ করতে পাঠান শিল্পী।

এরপর থেকেই মা জোসনা বেগম যোগাযোগের চেষ্টা করলে আশফাকুল হক, তানিয়া খন্দকার মায়ের সাথে কথা বলতে দেন না মেয়েকে। তাকে মারধর করতো। তার শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে। অত্যাচার থেকে বাঁচতে ফেরদৌসী বাসার অরক্ষিত অবস্থায় রাখা নিরাপত্তা বেষ্টনীবিহীন জানালা দিয়ে লাফ দেয়।

জেএ/বিএ/এএসএম

Advertisement