খেলাধুলা

জাতীয় দলের ব্যাটিং কোচের নাম ঘোষণা দু’একদিনের মধ্যেই

জাতীয় দলের ব্যাটিং কোচ কে? অস্ট্রেলিয়ার স্টুয়ার্ট ল, ডেভিড হ্যাম্প নাকি থিলান সামারাভিরা? এ নিয়ে নানা মুনির নানা মত। সামাজিক যোগাযোগ মাধ্যমে স্টুয়ার্ট ল’কে রীতিমত ব্যাটিং কোচ বানিয়ে দেয়া হয়েছে। বিস্তর লিখা হয়েছে যে, টাইগারদের ব্যাটিং কোচ হয়ে গেছেন জাতীয় দলের সাবেক এই কোচ।

Advertisement

কিন্তু সে খবরের সত্যতা নেই। একদম নির্ভরযোগ্য সূত্রের খবর, স্টুয়ার্ট ল জাতীয় দলের ব্যাটি কোচ হচ্ছেন না। যদিও বিসিবি থেকে কোনো দায়িত্বশীল কর্মকর্তা এ নিয়ে কোনো কথা বলেননি। এমনকি কেউ কারো নামও উল্লেখ করেননি। বলেননি যে, অমুকই হচ্ছেন টিম বাংলাদেশের ব্যাটিং কোচ!

তবে বোর্ডের এক উচ্চ পর্যায়ের দায়িত্বশীল একটি সূত্রে জানা গেছে, ‘জাতীয় দলের নতুন ব্যাটিং কোচ চূড়ান্ত হয়ে গেছে। ডেভিড হ্যাম্পকে নতুন ব্যাটিং কোচ করা হয়েছে।’ তবে আনুষ্ঠানিক ঘোষণা না দেয়া পর্যন্ত বিষয়টা গোপনই রাখা হচ্ছে।

যেমনটা, জাতীয় দল পরিচালনার দায়িত্বে থাকা ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস আজ বৃহস্পতিবার মিডিয়ার মুখোমুখি হয়ে নতুন ব্যাটিং ও বোলিং কোচের নাম প্রকাশ করেননি। শুধু জানিয়েছেন, আগামী দু’একদিনের মধ্যেই কোচের নাম ঘোষণা করে ফেলবে বোর্ড। অর্থ্যাৎ কোচ নিয়োগের বিষয়টা এখন পুরোপুরি চূড়ান্ত।

Advertisement

‘নাম তো অফিসিয়ালি ডিজক্লোজ করতে পারব না। ঠিক হয়ে গেছে, আমরা করেছি। কিন্তু যেহেতু কিছু টার্মস অ্যান্ড কন্ডিশন নিয়ে ওদের সঙ্গে এখনও নেগোসিয়েশন চলছে। পার্টিকুলারলি কোন ব্যাটিং অ্যান্ড বোলিং কোচ হবে এটা আপনারা দুই একদিনের মধ্যে জানতে পারবেন। এই মুহূর্তে ডিজক্লোজ করা ভেরি ডিফিকাল্ট।’

এআরবি/আইএইচএস/