আইন-আদালত

তিন মামলায় ট্রান্সকম গ্রুপের পাঁচ কর্মকর্তার জামিন

অর্থ আত্মসাৎ, সম্পত্তি দখল এবং অবৈধভাবে কোম্পানির শেয়ার হস্তান্তর করার অভিযোগে পৃথক তিন মামলায় ট্রান্সকম গ্রুপের পাঁচ কর্মকর্তার জামিন মঞ্জুর করেছেন আদালত।

Advertisement

আসামিরা হলেন- ট্রান্সকম গ্রুপের আইন উপদেষ্টা ফখরুজ্জামান ভূঁইয়া, করপোরেট ফিন্যান্সের পরিচালক মো. কামরুল হাসান, করপোরেট ফিন্যান্সের পরিচালক আব্দুল্লাহ আল মামুন, ব্যবস্থাপক আবু ইউসুফ মো. সিদ্দিক ও অ্যাসিস্ট্যান্ট কোম্পানি সেক্রেটারি মোহাম্মদ মোসাদ্দেক।

শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শান্তা আক্তার শুনানি শেষে তিন হাজার টাকা মুচলেকায় তাদের জামিন মঞ্জুর করেন।

আরও পড়ুন>> ট্রান্সকম গ্রুপের পরিচালকসহ শীর্ষ ৫ কর্মকর্তা গ্রেফতার

Advertisement

এদিন গ্রেফতার পাঁচ কর্মকর্তাকে আদালতে হাজির করা হয়। এরপর আসামি মামুনকে পাঁচদিন এবং অপর আসামির ১০ দিনের রিমান্ডে নিতে আবেদন করে তদন্ত সংস্থা ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। অন্যদিকে, আসামিপক্ষ রিমান্ড বাতিল ও জামিন চেয়ে আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত আগামী ধার্য তারিখ পর্যন্ত প্রত্যেকের জামিন মঞ্জুর করেন।

এর আগে বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) ট্রান্সকম গ্রুপের প্রতিষ্ঠাতা প্রয়াত লতিফুর রহমানের মেয়ে শাজরেহ হক বাদী হয়ে গুলশান থানায় পৃথক তিন মামলা করেন। সেই মামলায় গ্রুপটির পাঁচজন কর্মকর্তাকে গ্রেফতার করে পিবিআই।

জেএ/এমএএইচ/এএসএম

Advertisement