দেশজুড়ে

চাঁদপুরে ৮ মাসের অন্তঃসত্ত্বাকে অ্যাসিড নিক্ষেপ, যুবক আটক

চাঁদপুরের মতলব উত্তরে মিলি আক্তার (২০) নামে আট মাসের অন্তঃসত্ত্বা গৃহবধূকে অ্যাসিড নিক্ষেপের ঘটনা ঘটেছে। এ ঘটনায় প্রতিবেশী মানিক (৩২) নামে এক যুবককে আটক করেছে পুলিশ।

Advertisement

সোমবার (২৫ ফেব্রুয়ারি) রাত ১০টার সময় উপজেলার পশ্চিম সুজাতপুর গ্রামের প্রধান বাড়িতে এ ঘটনা ঘটে। মিলি আক্তারকে প্রাথমিক চিকিৎসা শেষে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে পাঠানো হয়।

মিলির পরিবার সূত্রে জানা যায়, মিলির বিয়ে হওয়ার আগে প্রায়ই তাকে উত্ত্যক্ত করতেন ফ্লেক্সিলোডের দোকানদার মানিক মিয়া। তার হাত থেকে বাঁচার জন্য মিলিকেকে বিয়ে দেওয়া হয়। অন্তঃসত্ত্বা হওয়ার কারণে মিলি আক্তার তার বাপের বাড়িতে চলে আসে। পবিত্র শবে বরাতের রাতে সবাই নামাজের জন্য মসজিদে চলে গেলে, সুযোগ বুঝে মানিক মিলির শরীরে অ্যাসিড নিক্ষেপ করে। এ সময় মিলি চিৎকার দিলে আশপাশের লোকজন দৌড়ে আসে এবং ঘটনাস্থল থেকে মানিককে আটক করে।

পরে মিলিকে মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে যাওয়া হয়। সেখানে তার অবস্থা আশঙ্কাজনক থাকায় কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে পাঠান।

Advertisement

মিলির ভাবি সুমি আক্তার জানান, আমরা অন্য ঘরে নামাজ পড়ছিলাম। হঠাৎ চিৎকার শুনে মনে হয়েছিল চোর আসছে। ঘর থেকে বের হয়ে দেখি মানিক আমাদের উঠানে দাঁড়িয়ে আমাদের দিকে ইট নিক্ষেপ করা শুরু করেছে। পরে মানিক দ্রুত চলে যান। মিলিদের ঘরে গিয়ে দেখি তার শরীরে অ্যাসিড নিক্ষেপ করা হয়েছে। তার শরীরের জামা কাপড় পুড়ে গেছে। তার মায়ের শরীরেও অ্যাসিড পড়েছে।

ইসলামাবাদ ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. রিয়াদ পাটোয়ারী জানান, খবর পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে এসেছি। মিলির মুখে মানিকের নাম শুনে তাকে স্থানীয় লোকজন আটক করেছে। প্রশাসনের হাতে থাকে সোপর্দ করা হবে। এ ঘটনার সঙ্গে যারা জড়িত তাদের সর্বোচ্চ শাস্তি কামনা করছি।

মতলব উত্তর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শহিদ জানান, খবর পেয়ে তাৎক্ষণিক সেখানে পুলিশ মোতায়ন করা হয়েছে। অভিযুক্ত মানিককে আটক করা হয়েছে। এখন আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

শরীফুল ইসলাম/এনআইবি/এমআরএম

Advertisement