বিবিধ

আব্দুল আলী ও হালিবন নেসা ফাউন্ডেশনের স্বাস্থ্য সেবা ক্যাম্প

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আব্দুল আলী ও হালিবন নেসা ফাউন্ডেশনের উদ্যোগে গোপালগঞ্জের মুকসুদপুরে বিনামূল্যে স্বাস্থ্য সেবা দেওয়া হয়েছে। এসময় ১০ হাজার মানুষকে বিনামূল্যে স্বাস্থ্য সেবা ও ওষুধ বিতরণ করা হয়।

Advertisement

২১শে ফেব্রুয়ারি সকালে মুকসুদপুর উপজেলার বাটিকামারী উচ্চ মাধ্যমিক বিদ্যালয় মাঠে এ স্বাস্থ্যসেবার ক্যাম্প অনুষ্ঠিত হয়। চিকিৎসাসেবা নিতে মুকসুদপুর, নগরকান্দা, ভাঙ্গা ও রাজৈর উপজেলার নানা বয়সের রোগীরা ভিড় করেন।

এ ক্যাম্পে কার্ডিওলজি, গাইনি, শিশু, ডায়াবেটিকস, চক্ষু, দন্তসহ ১৬টি বিভাগের ৩২জন বিশেষজ্ঞ চিকিৎসক রোগীদের সেবা দেন। এসময় রোগীদের বিনামূল্যে প্রায় এক’শ প্রকারের ওষুধ বিতরণ করা হয়।

এর আগে ফাউন্ডেশনের সভাপতি প্রফেসর ডা. মো. মোশাররফ হোসেনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক সেলিম শেখ, সিনিয়র সহ-সভাপতি শফিকুল ইসলাম, বাটিকামারী উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের অধ্যক্ষ হাওলাদার মোহাম্মদ ইকরামসহ অনেকে বক্তব্য রাখেন।

Advertisement

ফাউন্ডেশনের চেয়ারম্যান প্রফেসর ডা. মো. মোশাররফ হোসেন বলেন, আব্দুল আলী ও হালিবন নেসা একটি স্বেচ্ছাসেবী সংগঠন যার মূল লক্ষ্য হল এ এলাকার পিছিয়ে পড়া জনগোষ্ঠীর সামাজিক ও মানবিক উন্নয়নে ভূমিকা রাখা। বৃহত্তর পরিসরে প্রতি বছরই আমরা এ আয়োজন করে থাকি। তারপর সারা বছরই আমরা এ এলাকার জনগণের চিকিৎসা ফলোআপ করে থাকি। এছাড়া শীতবস্ত্র, মানবিক খাদ্য সহায়তা, শিক্ষা উপকরণ বিতরণ,মেধাবীদের বৃত্তি প্রদানসহ পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জন্য বিভিন্ন সেবামূলক কর্মসূচি অব্যাহত রয়েছে। ভবিষ্যতে একটি হাসপাতাল স্থাপন করার ইচ্ছা রয়েছে। যেখানে সবাই ফ্রিতে স্বাস্থ্য সেবা নিতে পারবে।

এসআইটি/জিকেএস