দেশজুড়ে

৮ দিন পর আবারও কর্মচঞ্চল বাংলাবান্ধা স্থলবন্দর

পবিত্র ঈদুল ফিতর ও বাংলা নববর্ষ উপলক্ষে আট দিনের ছুটি শেষে আবারও কর্মচঞ্চল হয়ে উঠেছে দেশের একমাত্র চতুর্দেশীয় বাংলাবান্ধা স্থলবন্দর।

Advertisement

সোমবার (১৫ এপিল) সকাল থেকে বন্দরটিতে ভারত, নেপাল ও ভুটান থেকে পণ্য আমদানি-রপ্তানি শুরু হয়।

বন্দর সূত্র জানায়, ৮ এপ্রিল থেকে টানা আট দিন বন্ধ ছিল বাংলাবান্ধা স্থলবন্দরের আমদানি রপ্তানি। বন্দরের আমদানি রপ্তানিকারক গ্রুপের সঙ্গে ভারতের ফুলবাড়ি এক্সপোর্টার ইম্পোর্টার অ্যান্ড ওয়েলফেয়ার এসোসিয়েশনের নেতাদের আলোচনার মাধ্যমে যৌথভাবে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

স্থলবন্দরের আমদানি রপ্তানিকারক গ্রুপের সাধারণ সম্পাদক কুদরত-ই-খুদা মিলন বলেন, উভয় দেশের ব্যবসায়ীসহ বিভিন্ন সংগঠনের সঙ্গে আলোচনার মাধ্যমে আট দিন বন্ধ ছিল স্থলবন্দরের কার্যক্রম।

Advertisement

বাংলাবান্ধা স্থলবন্দরের ব্যবস্থাপক আবুল কালাম আজাদ জাগো নিউজকে বলেন, দেশের একমাত্র চতুদের্শীয় স্থলবন্দর দিয়ে বাংলাদেশের সাথে ভারত, ভুটান, নেপালের বিভিন্ন প্রকার পণ্য আমদানি-রপ্তানি হয়। ঈদ ও বাংলা নববর্ষের ছুটি শেষে সোমবার সকাল থেকে আবারও কার্যক্রম শুরু হয়েছে। স্থলবন্দর ইমিগ্রেশন চেকপোস্ট (আইপিসি) এর ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অমৃত অধিকারী বলেন, ঈদ এবং নববর্ষ উপলক্ষে স্থলবন্দরের আমদানি-রপ্তানি বন্ধ ছিল। তবে এ সময়ে ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে বাংলাদেশ-ভারত পাসপোর্টধারীদের যাতায়াত কার্যক্রম স্বাভাবিক ছিল।

সফিকুল আলম/এনআইবি/জিকেএস