জাতীয়

দেশের শিল্পকলা একাডেমিগুলোর অডিটোরিয়াম সংস্কারের সুপারিশ

দেশের শিল্পকলা একাডেমিগুলোর অডিটোরিয়াম প্রয়োজনীয় সংস্কারের জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করেছে ‘সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’।

Advertisement

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) কমিটির দ্বিতীয় বৈঠক সভাপতি আসাদুজ্জামান নূরের সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত হয়।

কমিটির সদস্য চয়ন ইসলাম, মো. সাদ্দাম হোসেন (পাভেল), মোছা. জান্নাত আরা হেনরী, মো. নাঈমুজ্জামান ভুঁইয়া, মো. কামারুল আরেফিন, সৈয়দ সায়েদুল হক এবং অনিমা মুক্তি গমেজ বৈঠকে অংশগ্রহণ করেন।

বৈঠকে সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের চলমান প্রকল্প ও অনুমোদনের অপেক্ষায় প্রকল্পসমূহের তালিকা এবং বর্তমান অবস্থা, বাংলাদেশ শিল্পকলা একাডেমির জেলা পর্যায়ে গঠিত কমিটিতে নেতৃত্ব প্রদানকারীর তালিকা, ৬৪টি জেলার স্কুলগামী ছাত্রছাত্রীদের থেকে কবিতা, গল্প ও প্রবন্ধ সংগ্রহপূর্বক বাংলা একাডেমি ৬৪টি জেলার জন্য একটি করে সাময়িকী প্রকাশনা, ভবিষ্যৎ কর্মপরিকল্পনা এবং গত বৈঠকের সিদ্ধান্তসমূহের বাস্তবায়ন অগ্রগতি সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।

Advertisement

বৈঠকে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের চলমান প্রকল্পসমূহের কাজের অগ্রগতিতে কমিটি সন্তোষ প্রকাশ করে অবশিষ্ট কাজসমূহ দ্রুত সম্পন্ন করার জন্য মন্ত্রণালয়ের সংশ্লিষ্টদের সুপারিশ করা হয়।

এছাড়া দেশের শিল্পকলা একাডেমিগুলোর অডিটোরিয়ামসমূহ প্রয়োজনীয় সংস্কার এবং জনবলের ব্যবস্থা গ্রহণের জন্য সুপারিশ করা হয়।

বৈঠকে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব, বিভিন্ন সংস্থার প্রধানসহ সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আইএইচআর/জেডএইচ/

Advertisement