জাতীয়

রাইদার চালকের নেই লাইসেন্স-বাসের ফিটনেস

রাজধানীর বিমানবন্দর এলাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের থার্ড টার্মিনালের সীমানা প্রাচীর ভেঙে সিভিল এভিয়েশনের প্রকৌশলী মুইদুল ইসলাম নিহত হওয়ার ঘটনায় গ্রেফতার বাসচালক মো. হাসান মাহমুদ হিমেলের (২৫) যথাযথ লাইসেন্স ছিল না। এছাড়া রাইদা পরিবহনের বাসটির ফিটনেস সংক্রান্ত কাগজপত্রও ছিল না।

Advertisement

শনিবার (২০ এপ্রিল) বিকেলে রাজধানীর উত্তরায় র‌্যাব-১ কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান র‌্যাব-১ এর উপ-অধিনায়ক মেজর মোহাম্মদ মাসুদ হায়দার।

মোহাম্মদ মাসুদ হায়দার বলেন, গত ১৯ এপ্রিল সকাল ১০টার দিকে রাজধানীর বিমানবন্দর এলাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তৃতীয় টার্মিনালের বাউন্ডারি ভেঙে রাইদা পরিবহনের একটি বাস ভেতরে ঢুকে যায়। এসময় বাসটি মোটরসাইকেল আরোহী ইঞ্জিনিয়ার মাইদুল ইসলাম সিদ্দিকীকে চাপা দেয়। তাৎক্ষণিকভাবে মাইদুল ইসলাম সিদ্দিকীকে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

আরও পড়ুন

Advertisement

থার্ড টার্মিনালে ঢুকে গেলো রাইদা বাস, ইঞ্জিনিয়ার নিহত শাহজালালের থার্ড টার্মিনালে ঢুকে যাওয়া রাইদা বাসের চালক গ্রেফতার

মেজর মোহাম্মদ মাসুদ হায়দার বলেন, ঘটনার পরপরই চালক মাহমুদ হাসান এবং হেলপার ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। এরপর র‌্যাব-১ এবং র‌্যাব-৮ এর আভিযানিক দল ছায়াতদন্তের পাশাপাশি গোয়েন্দা নজরদারি বাড়ায়। এরই ভিত্তিতে শনিবার (২০ এপ্রিল) ভোরে যৌথ অভিযান চালিয়ে বরিশালের হিজলা উপজেলার হরিনাথপুর এলাকায় আত্মগোপনে থাকা অবস্থায় তাকে গ্রেফতার করে র‌্যাব-১ ও র‌্যাব-৮। এসময় তার কাছ থেকে একটি মোবাইল ফোন ও নগদ ১০০ টাকা উদ্ধার করা হয়।

র‌্যাব-১ এর উপ-অধিনায়ক আরও বলেন, এ ধরনের বাস চালানোর জন্য চালক হিমেলের যথাযথ লাইসেন্স ছিলো না। এছাড়া গাড়ির ফিটনেস সংক্রান্ত কাগজপত্রও ছিল না।

গ্রেফতার আসামির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন বলেও জানান র‌্যাবের এ কর্মকর্তা।

টিটি/এমএএইচ/এএসএম

Advertisement